শিরোনাম
প্রকাশ : ২৭ মে, ২০২০ ১৫:৫৭
আপডেট : ২৭ মে, ২০২০ ১৮:২২

কাঁঠালবাড়ি-শিমুলিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ভিড়

মাদারীপুর প্রতিনিধি:

কাঁঠালবাড়ি-শিমুলিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ভিড়
সংগৃহীত ছবি

ঈদের ছুটি শেষে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট হয়ে করোনার ঝুঁকি নিয়ে ঝড় বৃষ্টি উপেক্ষা করে কর্মস্থল রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। ভোরের আলো ফুটতে না ফুটতেই লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের ভিড় দেখা গেছে। বুধবার বেলা বাড়ার সাথে সাথে এই নৌরুটে যাত্রীদের ভিড় বাড়তে থাকে। আজ ভোরে ঝড় বৃষ্টির কারণে ১ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এদিকে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ঘাটের পন্টুনের র‌্যাম ডুবে যাওয়ায় দুর্ভোগে পরেছে যাত্রীরা।

ঘাটের একাধিক সূত্রে জানা যায়, বেলা বাড়ার সাথে সাথে কাঁঠালবাড়ি-শিমুলীয়া নৌ-রুট হয়ে দক্ষিনাঞ্চলের যাত্রীদের ভিড় বাড়তে শুরু করে। বরিশাল, খুলনাসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে গণপরিবহন বন্ধ থাকার কারণে বিভিন্ন ছোট যানবাহনে করে যাত্রীরা কাঠালবাড়ি ঘাটে আসছে। তবে ঘাট পর্যন্ত আসতে যাত্রীদের গুনতে হচ্ছে দেড় থেকে দ্বিগুন ভাড়া। এই নৌ-রুটে লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ফেরিগুলো যানবাহন পারাপারের পাশাপাশি যাত্রী পারাপারে হিমশিম খাচ্ছে। 

কাঠালবাড়ি ফেরি ঘাটের সার্বিক নিরাপত্তায় আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে।

কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম মিয়া জানান, এই নৌ-রুটে চলাচলকারী ১৭টি ফেরির মধ্যে ৫টি ডাম্প ফেরি বৈরী আবহাওয়ার কারণে বন্ধ রয়েছে, বাকি ৮ থেকে ১০টি ফেরি চালু রাখা হয়েছে। সরকারের ঘোষণা অনুযায়ী লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় ফেরিগুলো যানবাহন পারাপারের পাশাপাশি যাত্রী পারাপারে হিমশিম খাচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর