শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২০ ১৮:৩০

হাসপাতালে আইসলোশানে থাকা করোনা রোগী গোপনে নাঙ্গলকোটে

লাকসাম প্রতিনিধি:

হাসপাতালে আইসলোশানে থাকা করোনা রোগী গোপনে নাঙ্গলকোটে

কুমিল্লার লাকসামের একটি প্রাইভেট হাসপাতালের আইসলোশানে চিকিৎসাধীন থাকা করোনা আক্রান্ত রোগী গোপনে নাঙ্গলকোটে বাড়িতে যাওয়ায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ আর আতঙ্ক দেখা দেয়। খবর পেয়ে সংশ্লিষ্ট দায়িত্বশীলরা তার বাড়ি লকডাউন করে দেন। 

জানা যায়, লাকসামের একটি প্রাইভেট হাসপাতালে ল্যাব সহকারীর গত রবিবার (২৪ মে) করোনা রিপোর্ট পজিটিভ আসায় তাকে হাসপাতাল আইসলোশানে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। কিন্তু গত বুধবার (২৭ মে) গোপনে তিনি নাঙ্গলকোট উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের চাটিতলা নিজ বাড়িতে যাওয়ায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-আতঙ্ক দেখা দেয়। 

উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যান আবদুল ওহাবকে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউনের নির্দেশ দেন। ওই ইউপি চেয়ারম্যান পরিষদ সদস্য জামাল হোসেন এবং কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মী জসিম উদ্দিনকে নিয়ে গ্রাম পুলিশের সহযোগিতায় বাড়ির সামনে বাঁশের বেড়া দিয়ে লকডাউন করে দেন।  

চাটিতলা কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মী জসিম উদ্দিন জানান, বিষয়টি জানার পর রোগীর বাড়ি গিয়ে তাকে তার পরিবার এবং বাড়ির অন্যান্য লোকদের কাছ থেকে সম্পূর্ণ আলাদা থাকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করি। ওই বাড়িতে ২০টি পরিবারের বসবাস রয়েছে। নিরাপত্তার স্বার্থে বাড়ির সকলের নমুনা সংগ্রহের প্রয়োজনীয়তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি।

আদ্রা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল ওহাব জানান, খবর পেয়ে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। যে কোনও প্রয়োজনে আমরা তাদের পাশে আছি।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল বিষয়টির সত্যতা নিশ্চিত করে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর