শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০২০ ১৭:৪০

ব্রাহ্মণবাড়িয়ায় বেসরকারিভাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় বেসরকারিভাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় বেসরকারিভাবে স্থাপিত পিসিআর ল্যাবে অনির্দিষ্টকালের জন্য করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ করে দেয়া হয়েছে। আজ রবিবার থেকে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের ওই ল্যাবে আর পরীক্ষা করানো হবে না বলে গতকাল শনিবার ৯১১ জুলাই) রাতে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ। 

সম্প্রতি রূপপুর পারমানবিক কেন্দ্রে কর্মরতদের নমুনা এনে ব্রাহ্মণবাড়িয়ার ওই ল্যাবে পরীক্ষা করানো হয়। যে প্রতিষ্ঠান নমুনা সংগ্রহ করে এনে দেয় তাদের অনুমতি নেই বলে অভিযোগ উঠে। এ ঘটনায় মামলাও হয়। 

এদিকে, জেলায় আরো ৩০ জনের করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫০৫ জন হলো। গতকাল শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন কার্যালয়ে দায়িত্বরত চিকিৎসক সানজিদা আক্তার। 

তিনি জানান, সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পিসিআর ল্যাবে ২১৫ টি নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের পিসিআর ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষায় ১০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। 

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, আশুগঞ্জে সাত জন, আখাউড়ায় দুই জন, নবীনগরে তিন জন, বাঞ্ছারামপুরে তিন জন, বিজয়নগরে একজন ও কসবায় তিনজন। অপরদিকে, জেলায় এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫২ জন। মারা গেছেন ২৪ জন। এছাড়া এখনো আইসোলেশনে রয়েছেন ৯২৬ জন। এর মধ্যে জেলায় ৮৯১ জন ও অন্য জেলাতে ৩৫ জন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর