শিরোনাম
প্রকাশ : ১ আগস্ট, ২০২০ ১৩:৪৪

সুুবিধাবঞ্চিত মানুষের জন্য কোরবানির আয়োজন

নিজস্ব প্রতিবেদক

সুুবিধাবঞ্চিত মানুষের জন্য কোরবানির আয়োজন

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সুুবিধাবঞ্চিত মানুষের জন্য কোরবানির আয়োজন করেছে তিলোত্তমা ব্লাড ব্যাংক নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ আয়োজনের মধ্য দিয়ে সকালে হতদরিদ্রদের পাশাপাশি অন্যান্য বার কোরবানি দিলেও করোনা পরিস্থিতিতে এবার যাদের যাদের পক্ষে কোরবানি দেওয়া সম্ভব হয়নি তাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে দেয় সংগঠনটি।

সুখচর মফিজিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ কোরবানির আয়োজন করা হয়। এতে তালিকাভুক্ত প্রায় শতাধিক পরিবারকে এ কোরবানির মাংস উপহার দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন তিলোত্তমা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা এডমিন সৈকত শাহরিয়ার, সংগঠনের উপদেষ্টা মো. হাসান, ডা. আব্দুল হালিম, ফজলে রাব্বি, মডারেটর মিলাদ উদ্দিন, ফারুক উদ্দিন, আদনান রাজিব, জিয়াউর রহমান খোকন, তাহসান আমির ও নজরুল ইসলাম।

তিলোত্তমা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা এডমিন সৈকত শাহরিয়ার জানান, ২০১৩ সালের ১ ফেব্রুয়ারি হাতিয়ার একদল তরুণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে তিলোত্তমা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা করে। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সেবামূলক নানা রকম কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এ পর্যন্ত হাতিয়া, নোয়াখালী সদর, চট্টগ্রাম ও ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বিনামূল্যে প্রায় ১ হাজার ৭০০ ব্যাগ রক্তের ব্যবস্থা করে। এছাড়াও বিভিন্ন জাতীয় দিবস উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর