শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২০ ১২:২৮

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ

ঈদের চতুর্থদিনে ঢাকামুখী মানুষের চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটগুলোতে। আজ মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী সাধারণ যাত্রী ও ব্যক্তিগত গাড়ির চাপ দেখা গেছে। ঈদ শেষে কর্মস্থলগামী মানুষ যেন দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে স্বস্তিতে যেতে পারে সেজন্য ঘাট এলাকা থেকে গোয়ালন্দ মোড় পর্যন্ত কোন যানজট হতে দেওয়া যাবে না বলে বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন রাজবাড়ী পুলিশ সুপার মো. মিজানুর রহমান। 

রাজবাড়ী পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, মানুষ স্বজনদের সাথে ঈদ শেষ করে কর্মস্থলে ফিরে যাবার সময় দুর্ভোগ হলে মানুষ সেটা মনে রাখে। দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ মোড় পর্যন্ত যানজট নিয়ন্ত্রণে গোয়ালন্দ মোড় থেকে গাড়ীগুলো নিয়ন্ত্রন করা হচ্ছে। কোন চালক যদি আইন অমান্য করে তাকে শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, ঈদ শেষে মানুষের কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে ঘাট এলাকায় ৪৫ জন আনসার সদস্য, বাংলাদেশ পুলিশের ৪৫ জন সদস্য, রাজবাড়ী জেলা পুলিশের অতিরিক্ত ৪৫ জন সদস্যসহ রাজবাড়ী ট্রাফিক পুলিশের ৩০ জন সদস্য কাজ করছে। তাদের নির্দেশনা দেওয়া রয়েছে। দৌলতদিয়া ফেরিঘাট থেকে গোয়ালন্দ মোড় পর্যন্ত যেন রাস্তায় কোনও যানজট না হয়। যানজটের হলে সেই দায় তাদের নিতে হবে।

দেশের বিভিন্ন জেলা পরিবহনে আসা যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, দৌলতদিয়া ফেরিঘাটে আসতে কোন সমস্যা হয়নি। কোন রকম ভোগান্তি ছাড়াই ঘাট এলকায় এসে ফেরিতে উঠতে পারছেন। তবে ব্যাটারি চালিত যানবাহনের দৌলতদিয়া ফেরিঘাটে আসা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে যাত্রীদের চাপবৃদ্ধি পেয়েছে। যাত্রী ও যানবাহন পারাপারের জন্য দৌলতদিয়া ফেরিঘাটে ছোট-বড় ১৭টি ফেরি চলাচল করছে। তবে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হবার কারণে যাত্রীদের একটু সময় অপেক্ষা করতে হতে পারে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর