২৩ আগস্ট, ২০২০ ১৯:১৯

পেট্রলপাম্পে ওজনে কম দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পেট্রলপাম্পে ওজনে কম দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা

প্রতীকী ছবি

গুড়ায় পেট্রলপাম্পে ওজনে কম দেয়ার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ রোববার জেলা সদরে ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১১টি মামলা দায়ের করেন এবং মোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

বগুড়া জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া শহরের দত্তবাড়ীস্থ শতাব্দি পেট্রলপাম্পে রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজনের আদালত অভিযান চালিয়ে সেখানে অকটেন প্রতি ১০ লিটারে ২ লিটার ও পেট্রল প্রতি ১০ লিটারে ১ লিটার ওজনে কম দেয়ার প্রমাণ পেয়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। 

এ ছাড়া উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া ক্ষতিকর খাদ্যপণ্য উৎপাদন করায় মাটিডালির কোয়ালিটি আইসক্রিমকে ২০ হাজার  টাকা অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  জি. এম রাশেদুল ইসলাম। একই অপরাধে সিরাজুম মুনিরা চানাচুর ফ্যাক্টরিকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. তাসনিমুজ্জামান। 

মোটরযানের ফিটনেস সনদ ও ট্যাক্স টোকেন সনদবিহীন অবস্থায় যানবাহন চালানোর অপরাধে চারটি মামলায় ৭,০০০ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরা ও পাপিয়া সুলতানা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর