শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১৯:০৯

কুড়িগ্রামে পিয়াজের দাম কমায় ক্রেতাদের মনে স্বস্তি

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে পিয়াজের দাম কমায় ক্রেতাদের মনে স্বস্তি

সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও পিয়াজের দাম কমতে শুরু করেছে। ফলে ক্রেতাদের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। জেলা সদরসহ অন্যান্য হাটবাজারগুলোতে পিয়াজের দাম কমেতে শুরু করে গতকাল থেকে।

মঙ্গলবার সদরের পৌর এলাকার বিভিন্ন হাট বাজারে কেজি প্রতি ৩০ থেকে ৪০ টাকা কমে পিয়াজ বিক্রি হতে দেখা যায়। ফলে বাজারে আসা ক্রেতাদের মধ্যে অনেক স্বস্তি লক্ষ্য করা যায়। জিয়াবাজারে আসা জোবেদা খাতুন নামে এক গৃহিণী বলেন, পিয়াজের দাম বাড়ার কারণে একবারে ১০০ টাকা কেজি দরে তিন কেজি পিয়াজ কিনেছিলাম। এর মধ্যে আর কোন পিয়াজ কিনি নাই। দাম কমার পর এখন ৫৫ টাকা ভারতীয় পিয়াজ কিনলাম। 

পাইকারী বিক্রেতা শাওন মিয়া জানান, ভারতের পিয়াজ বন্ধ থাকায় আমরা মারাত্মক সংকটে পড়েছিলাম। ফলে গত এক সপ্তাহ থেকে জেলার পাইকারী ও খুচরা বাজারে দাম দ্বিগুণ হয়ে যায়। মানুষ হুমড়ি খেয়ে পিয়াজ কিনতে আসায় দাম অনেক বেড়ে যায়।

এদিকে, মঙ্গলবার জেলার অনেক বাজারে ১০০ টাকা ও ৯০ টাকার পিয়াজ কমে তা বিক্রি হতে দেখা যায় ৬০ থেকে ৭০ টাকায়। তাছাড়া ভারতের পিয়াজ আসায় তা আরও কমে বিক্রি হচ্ছে ৫৫ টাকা ৬০ টাকায়। 

ব্যবসায়ীরা বলছেন, ভারতের পিয়াজ রফতানি হওয়ায় কুড়িগ্রামের হাট-বাজারে দাম কমতে শুরু করেছে। এছাড়া আরও দু-একদিন গেলে পিয়াজের দাম আরও কমবে বলে আশা প্রকাশ করেন ব্যবসায়ীরা।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর