শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৫

বগুড়ায় বিএনপি-জামায়াতের ৩২ নেতাকর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় বিএনপি-জামায়াতের ৩২ নেতাকর্মীর জামিন

বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এম আর ইসলাম স্বাধীন নাশকতা মামলায় জামিনে মুক্ত হয়েছেন। তিনি ১৮ দিন বগুড়া কারাগারে আটক থাকার পর বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়া জেলা কারাগার থেকে মুক্ত হন। 

বগুড়া বিশেষ আদালত-এর বিচারক জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার  বৃহস্পতিবার জামিনের আবেদন শুনানী শেষে স্বাধীন সহ বিএনপি জামায়াতের মোট ৩২জনের জামিন মঞ্জুর করেন। তার পক্ষে আদালতে শুনানীতে অংশ নেন সাবেক পিপি ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল বাছেদসহ অন্যরা। 

কারাগারের গেটে স্বাধীনকে বিএনপি নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। এসময় নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন বগুড়া শহর বিএনপির আহ্বায়ক মাহবুবর রহমান বকুল, জেলা বিএনপি নেতা কেএম খায়রুল বাশার, তাহা উদ্দিন নাহিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক  নূরে আলম সিদ্দিকী রিগ্যান, জেলা যুবদলের সাবেক সভাপতি সিপার আল বখতিয়ার, ফারুকুল ইসলাম ফারুক, ডাক্তার আশিক মাহমুদ ইকবাল স্বাধীন প্রমুখ। 

এর আগে গত ৬ সেপ্টেম্বর বগুড়া সদর আমলী আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের আগে জেলার শিবগনজ উপজেলায়  জাতীয় পার্টির প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা , ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে স্বাধীনসহ বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়। এ মামলার অপর ৩১ আসামী বিএনপি জামায়াতের স্থানীয় নেতাকর্মীদেরও  জামিন মঞ্জুর হয়েছে। তবে তারা বৃহস্পতিবার কারামুক্ত হননি। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর