শিরোনাম
প্রকাশ : ১ অক্টোবর, ২০২০ ২২:৩০

গাজীপুর জেলার গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর জেলার গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

গাজীপুর জেলার গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের খুন্দিয়া এলাকায় খুন্দিয়া-কালনী সড়কের মেরামত কাজের উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।   

গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল বারেক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো: ফাইজুল হক, উপজেলা প্রকৌশল মো: শাকিল হোসেন, উপ-সহকারী প্রকৌশল মোঃ মোশারফ হোসেন, বাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: আক্তারুজ্জামান শুক্কুর সহ এলজিইিডি’র জেলা ও গাজীপুর সদর উপজেলার অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে আজ গাজীপুর সড়ক রক্ষণাবেক্ষণ কাজের শুভসূচনা করেন। 

গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল বারেক জানান, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই স্লোগানের বাস্তব প্রতিফলন ঘটানোর লক্ষ্যে চলতি অর্থবছর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মাসব্যাপী রক্ষণাবেক্ষণ মাস উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশে গ্রামীণ সড়কে নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য অক্টোবর/২০২০ ও মার্চ/২০২১ কে ‘‘রক্ষণাবেক্ষণ মাস’’ হিসেবে বিবেচনা করা হয়েছে। সেই লক্ষ্যে গাজীপুর জেলায় চলতি বছরে ২০০ কিলোমিটার গ্রামীণ সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষণের টার্গেট নির্ধারিত করা হয়েছে। 

তিনি জানান, এই মেরামতের মাধ্যমে গ্রামীণ সড়কের ক্ষয়ক্ষতির হার কমে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি পাবে এবং যানবাহন চলাচল নিরাপদ হবে।

নির্বাহী প্রকৌশলী আরো জানান, গ্রামীণ মানুষের চলাচলে অল্প ক্ষতিগ্রস্ত সড়ক অল্প টাকায় রক্ষণাবেক্ষণ করা সম্ভব। এতে রাস্তায় বড় ধরণের ক্ষতিগ্রস্ত হবে না। এলজিইডি কর্তৃপক্ষের নিজস্ব মালামাল, সরঞ্জাম এবং ৪৭৫ জন শ্রমিক সহ আরো কিছু দক্ষ শ্রমিকের সহযোগিতায় একাজ সমাপ্ত করার পরিকল্পনা রয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর