শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০২০ ১২:৩৬
আপডেট : ২৩ অক্টোবর, ২০২০ ১২:৩৭

এখনও সন্ধান মেলেনি পটুয়াখালীতে নিখোঁজ ৫ যাত্রীর

পটুয়াখালী প্রতিনিধি

এখনও সন্ধান মেলেনি পটুয়াখালীতে নিখোঁজ ৫ যাত্রীর

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্মচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় এবং ভারী বৃষ্টির কারণে পটুয়াখালীর উপকুল জুড়ে বৈরী আবহাওয়া বিরাজ করছে। স্পীডবোট ডুবির ঘটনায় ১২ জনকে উদ্ধার করা হলেও সর্বশেষ পাওয়া খবরে ৫ জন এখনও নিখোঁজ রয়েছে।

গত দুইদিন ধরে ভারী বৃষ্টিপাত হচ্ছে। পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মাছ ধরা ট্রলার সাগর থেকে নিরাপদে পৌঁছেছে। বৃষ্টির কারণে নদ নদীর পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়েছে। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে শহরসহ নিম্মাঞ্চল। সবচেয়ে বেশী ভোগান্তিতে পড়েছে শ্রমজীবি খেটে খাওয়া মানুষেরা। 

পটুয়াখালী আবহাওয়া অফিস শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত গত চব্বিশ ঘণ্টায় ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। 

বৃহস্পতিবার রাতে দুর্যোগ মোকাবেলা প্রস্তুতি সভা করেছে জেলা প্রশাসন। সভায় জেলা প্রশাসক বলেন ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যে জেলার ৮শতাধিক আশ্রয় কেন্দ্র প্রস্তুত করে রাখা হয়েছে এবং ১১০টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী, পুলিশ, স্বেচ্ছাসেবক সংগঠন, সিপিপি ও রেডক্রিসেন্টের সদস্যরা প্রস্তুত আছে। প্রয়োজন হলে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে বলে জানান।

অন্যদিকে, দুর্যোগ আবহাওয়ার কারণে রাঙ্গাবালীর কোড়ালিয়া-পানপট্টি নৌ-রুটে স্পিডবোর্ড ডুবিতে ১৭ যাত্রীর মধ্যে ১২জন উদ্ধার হলেও ৫জন যাত্রী এখনও নিখোঁজ রয়েছে। ঘটনার পর থেকে পুলিশ ও কোস্টগার্ড স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান চালালেও নিখোঁজ ব্যক্তিদের সন্ধান মেলেনি। আজ সকাল থেকে আবারও উদ্ধার অভিযান চলছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কিছুটা বিঘ্নিত হচ্ছে উদ্ধার কাজ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর