শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ২১:৩৬

বললেন কিশোর গ্যাং নির্মূল ও বাল্যবিয়ে বন্ধের কথা

এক ঘণ্টার জেলা প্রশাসক কলেজছাত্রী মুনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এক ঘণ্টার জেলা প্রশাসক কলেজছাত্রী মুনা
এক ঘণ্টার জেলা প্রশাসকের প্রতীকী দায়িত্ব বুঝে নিচ্ছেন কলেজ ছাত্রী মুনা

এক ঘণ্টার জন্য প্রতীকী জেলা প্রশাসক (ডিসি) হয়ে কিশোর গ্যাং নির্মূল, বাল্যবিয়ে নিরোধের ব্যবস্থা, পানিতে ডুবে শিশু মৃত্যুর হার কমানো এবং জলবায়ু উদ্বাস্তু শিশুদের পুনর্বাসনের জন্য সুপারিশমালা পেশ করেছেন বরিশাল সরকারি মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্রী নাদিরা জাহান মুনা। এ সময় তার প্রদত্ত সুপারিশ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন তিনি। মুনা ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) সাধারণ সম্পাদক এবং নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় মঙ্গলবার দুপুর ২টার দিকে বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের কাছ থেকে এক ঘণ্টার জন্য প্রতীকি জেলা প্রশাসকের দায়িত্বভার নেন মুনা।

এ সময় তাকে ফুলের শুভেচ্ছা জানান জেলা প্রশাসক। প্রতীকী দায়িত্ব নিয়ে তিনি জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে। বৈঠকে প্রতীকী জেলা প্রশাসক মুনা এবং বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বক্তব্য দেন বলে জানান এনসিটিএফ সভাপতি কথক বিশ্বাস জয়।

তিনি জানান, ‘গার্লস টেকওভার’ কর্মসূচির উদ্দেশ্য হলো একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্বের যোগ্য অর্জনে সহায়তা করা। তাদের আত্মবিশ্বাস বাড়ানো এবং স্বপ্ন পূরণে তাদের অঙ্গীকারাবদ্ধ করাই এই কর্মসূচির লক্ষ্য। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 
 

 
  


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর