শিরোনাম
প্রকাশ : ৩০ অক্টোবর, ২০২০ ১৮:৪১
আপডেট : ৩০ অক্টোবর, ২০২০ ১৮:৪৯

বাউফলে বেড়া দিয়ে পৌরসভার রাস্তা আটকানোর অভিযোগ

বাউফল প্রতিনিধি

বাউফলে বেড়া দিয়ে পৌরসভার রাস্তা আটকানোর অভিযোগ
টিনের বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

পটুয়াখালীর বাউফল পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি আরসিসি সড়কের মধ্যে বসার বেঞ্চ ও টিনের বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ উঠেছে। বেড়া দিয়ে রাস্তা আটকিয়ে সড়কটির মালিকানা দাবি করেছেন স্থানীয় বাসিন্দা মো. বারেক হাওলাদারের ছেলে মো. আল-মামুন।

তার দাবি, সড়কটি পৌরসভার নয়, সড়কের জায়গা তাদের। তবে ওই বেঞ্চ ও টিনের বেড়া অবৈধ দাবি করে অপসারণের জন্য মৌখিক নির্দেশ দিয়েছেন পৌর কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আল-মামুন তার বাসার সামনে সরকারি সড়ক দখল করে বসার বেঞ্চ ও টিনের প্রাচীর নির্মাণ করেন। এতে করে সাধারণ মানুষের চলাচলে ভোগান্তির তৈরি হয়।

এদিকে, ওই সড়কের দক্ষিণ পাশে মো. জাহিদ হোসেন নামে এক ব্যক্তি তার ক্রয়কৃত জমির সিমানা প্রাচীর নির্মাণ করেন। এতে আল-মামুনের স্ত্রী মোছা. আলফা বেগম সেখানেও বাধা প্রদান করেছেন বলে অভিযোগ উঠেছে।

জাহিদ হোসেন জানান, মামুন সরকারি রাস্তায় বেঞ্চ তৈরি করে আমার জায়গা দিয়ে চলাচল করত। এখন আমি আমার জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করায় তাদের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। তাই তারা আমার ওয়াল নির্মাণের কাজে বাধা প্রদান করেন। আমাকে অহেতুকভাবে হয়রানি করছেন।

এ বিষয়ে আল-মামুনের ভাই মো. শামিম বলেন, রাস্তার জায়গা আমাদের। তাই আমরা বেঞ্চ নির্মাণ করছি।

বাউফল পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, আমরা প্রাথমিক অবস্থায় দেখে আসছি। আল মামুনকে চিঠি দিয়ে রাস্তা থেকে বেঞ্চ অপসারণ করে সড়ক পরিষ্কার করে দেব।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, থানায় জানানোর পরে আমি ঘটনাস্থলে গিয়েছি। বিষয়টি পৌরসভার হওয়ায় সমাধান তারা দেবেন। জমি-জমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির জন্য আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর