২৯ নভেম্বর, ২০২০ ১৬:৫৭

'আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সঠিক ভাবে চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে'

দিনাজপুর প্রতিনিধি

'আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সঠিক ভাবে চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে'

আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সঠিক ভাবে রোগ নির্ণয় করে জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, এই শীতে যেন কোন রোগী কষ্ট না পায়, চিকিৎসায় অবহেলা না হয় এবং রোগীদের কাছ থেকে কোন অভিযোগ না আসে এ দিকে সতর্ক থেকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের দায়িত্ব পালন করতে হবে।  

তিনি বলেন, এই শীতেই শুরু হয়েছে করোনার দ্বিতীয় ধাপ। মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে আছে। সেই আতঙ্ককে মোকাবেলা করে এই মানুষ যেন করোনাভাইরাসে আক্রান্ত না হয় সে দিকে প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার কর্মপরিকল্পনার কারণে বাংলাদেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার অনেক কমেছে। এরপরও আমাদের দেশের মানুষের মধ্যে সচেতনতা কম। তিনি বলেন, আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সঠিক ভাবে রোগ নির্ণয় করে জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। 

রবিবার নিউক্লিয়ার মেডিসিন ইনস্টিটিউট দিনাজপুরে SPECT CT MACHINE, DUAL HEAD SPECT, BONE MINERAL DENSITOMETRY মেশিনের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে নিউক্লিয়ার মেডিসিন ইনস্টিটিউট এর পরিচালক ডা. বি কে বোস এর সভাপতিত্ব করেন। 

এসময় দিনাজপুর পৌরসভার সাবেক মেয়র শফিকুল হক ছুটু, দিনাজপুর বিএমএর সভাপতি ডা. ওয়ারেস আলী সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রুত মজুমদার ডলার, জেলা পরিষদের সদস্য ফয়সাল হাবিব সুমন, মেডিকের অফিসার ডা. খায়রুল আলম পিয়াল প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর