৪ ডিসেম্বর, ২০২০ ১৪:০২

মেঘনা চরের মাটি অবৈধভাবে কেটে নেয়ার দায়ে ১৪ জনের ১ বছর করে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মেঘনা চরের মাটি অবৈধভাবে কেটে নেয়ার দায়ে ১৪ জনের ১ বছর করে কারাদণ্ড

বরিশালের হিজলার মেঘনা নদীতে জেগে ওঠা চরের মাটি অবৈধভাবে কেটে নেয়ার দায়ে ১৪ জনকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার বিকেলে আটক ওই ১৪ জনকে ওইদিন রাতেই কারাদণ্ড দেন হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ। শুক্রবার সকালে তাদের কারাগারে প্রেরন করে পুলিশ। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনর সুব্রত কুমার বিশ্বাস জানান, হিজলার ‘চর দুর্গাপুর লঞ্চ ঘাটের’ পূর্ব দিকে মেঘনা নদীতে জেগে ওঠা চরের মাটি কিছুদিন ধরে বাণিজ্যিক উদ্দেশে অবৈধভাবে কেটে নিচ্ছিল একদল লোক। খবর পেয়ে নৌ পুলিশের সহায়তায় হিজলা উপজেলা নির্বাহী বকুল চন্দ্র কবিরাজের নেতৃত্বে গত বৃহস্পতিবার বিকেলে মেঘনার ‘চর দুর্গাপুর লঞ্চ ঘাট’ এলাকায় অভিযান চালায়। এ সময় চরের মাটি অবৈধভাবে কেটে নেয়ার অভিযোগে ১৪জন শ্রমিক-কর্মচারীকে আটক করেন তারা। আটককৃতরা সরকারি চরের মাটি কেটে নেয়ার কথা স্বীকার করে। 

বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ মোতাবেক আটক ১৪জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন। শুক্রবার সকালে দণ্ডপ্রাপ্তদের কারাগারে প্রেরন করা হয়। জনস্বার্থ ও রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষায় এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর