শিরোনাম
প্রকাশ : ৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:২৮
প্রিন্ট করুন printer

মুক্তিযোদ্ধার মেয়েকে শ্লীলতাহানির অভিযোগ

ভালুকা প্রতিনিধি

 মুক্তিযোদ্ধার মেয়েকে শ্লীলতাহানির অভিযোগ
প্রতীকী ছবি

ময়মনসিংহের ভালুকায় এক মুক্তিযোদ্ধার মেয়েকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকালে উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ড আকালিয়া এলাকায়।

অভিযোগ সূত্রে জানা যায়, আকালিয়া গ্রামের মৃত ফজর আলী শেখের ছেলে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছের সাথে নানা বিষয় নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিলো একই এলাকার সাইফুল, ইলিয়াস, মালেকদের।

ঘটনার দিন ৪ ফেব্রুয়ারি বিকেলে মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছের ছেলে আব্দুল হামিদ ও নাতি আরাফাত এবং মেয়ে রুমা আক্তার বাড়ীর দক্ষিণ পাশে একটি ধান ক্ষেতে পানি দিতে যায়।

এমন সময় কয়েকজন ব্যক্তি আব্দুল হামিদ ও আরাফাতের উপর অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক মারধর করে এবং এক পর্যায়ে মেয়ে রুমা আক্তারকে শ্লীলতাহানি করে। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ বলেন, সাইফুল, ইলিয়াস, মালেক, এরশাদ, মোখলেছ, কলিমুদ্দিনরা পূর্ব পরিকল্পিতভাবে আমার বাড়িতে হামলা চালিয়েছে আমার সন্তান ও নাতিকে বেধড়ক মারপিট করেছে। তারা তালা ভেঙ্গে আমার সেচের মটর নিয়ে গেছে এবং পানি ছেড়ে দিয়ে গেছে। দুই দিন যাবৎ পানির কষ্টে ভুগছি। আমি এমন জঘন্য ঘটনার বিচার দাবি করছি। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (ভারপ্রাপ্ত) সালমা খাতুন বলেন, আমি কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ভালুকা মডেল থানায় ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইগত ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫৬
প্রিন্ট করুন printer

বাঘাইছড়িতে ইউপি সদস্যকে হত্যায় ১৮ জনের বিরুদ্ধে মামলা

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বাঘাইছড়িতে ইউপি সদস্যকে হত্যায় ১৮ জনের বিরুদ্ধে মামলা

রাঙামাটির বাঘাইছড়িতে রূপকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ১নং ওয়ার্ড সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন বাঘাইছড়ি উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, বাঘাইছড়ি রূপকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৩ নং ওয়ার্ডের সদস্য বিনয় চাকমা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- মণিময় চাকমা (৪১), সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমা (৪৫), শুভাশীষ চাকমা (৩৮), সুভাষ বসু চাকমা (৪৮), পলক তালুকদার (৪৬), দয়াসিন্ধু চাকমা (৪০), ত্রিদীপ্ত চাকমা (৫৬), বরুণ চাকমা (৪২), সোহাগ চাকমা (২৬) ও প্রভাত কুমার চাকমা (৫৮)। সবার ঠিকানা বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকায়।

একই মামলায় আরও ৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়। তবে এ পর্যন্ত কোনো আসামি গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত যৌথবাহিনীর টহল জোরদার করা হয়েছে। 

এদিকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করে অবিলম্বে আসামিদের গ্রেফতার দাবিসহ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জনসংহতি সমিতি (এমএন লারমা) দলের বাঘাইছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক জোসি চাকমা। 

অপরদিকে দায় অস্বীকার করে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন, সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির নেতা ত্রিদিব চাকমা। 

উল্লেখ্য, গতকাল বুধবার দুপুর ১২টা ৪৫দিকে রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে রূপকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ১নং ওয়ার্ড সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩৮
প্রিন্ট করুন printer

ঝালকাঠিতে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

ঝালকাঠি শহরের আলোচিত শাহাদাৎ হোসেন হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের দেউরি গ্রামের গিয়াস মল্লিক (৪৫), কিস্তাকাঠি গ্রামের শাহীন ভূঁইয়া (৩৫) ও মির্জাপুর গ্রামের জয়নাল কাদি (৪৬)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছোহরাব হোসেন নামে একজনকে খালাস দেয়া হয়। রায় ঘোষণার সময় যাবজ্জীবন সাজা প্রাপ্ত শাহীন ও জয়নাল আদালতে উপস্থিত থাকলেও গিয়াস মল্লিক পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, পূর্ব শত্রুতার কারণে ২০১৪ সালের ২১ এপ্রিল ঝালকাঠি শহরের স্টেশন রোডের একটি টিনের দোকানের ম্যানেজার শাহাদাৎ হোসেনকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে লঞ্চঘাট এলাকার জয়নাল কাদির বাসায় নিয়ে গলাকেটে হত্যা করে আসামিরা। পরে তার মস্তক-বিহীন লাশ সুগন্ধা নদীতে ফেলে দেওয়া হয়। ২৩ এপ্রিল দুপুরে নদীতে ভাসমান অবস্থায় মাথা-বিহীন শাহাদাতের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওইদিন ঝালকাঠি থানার পিএসআই আবদুর রহিম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত সন্দেহে জয়নাল কাদিকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডের রহস্য উন্মোচিত হয়। সাজাপ্রাপ্ত গিয়াস মল্লিকের বাবা দেউরি গ্রামের মোকছেদ আলী মল্লিককে ১৯৮০ সালে হত্যা করে প্রতিপক্ষরা। এ মামলায় আসামি ছিলেন শাহাদাৎ হোসেন। এ মামলায় সকল আসামি খালাস পায়।

বাবাকে হত্যার প্রতিশোধ নিতে গিয়াস মল্লিক তার সহযোগীদের নিয়ে শাহাদাৎকে হত্যা করে। ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শীল মণি চাকমা তদন্ত শেষে ২৮ অক্টোবর ২০১৪ আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত ৩৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩৩
প্রিন্ট করুন printer

নাটোরে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

নাটোর প্রতিনিধি

নাটোরে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত
আবদুল্লাহ আল মাহমুদ শফী

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় আবদুল্লাহ আল মাহমুদ শফী নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ জানায়, বুধবার বিকেলে বাগাতিপাড়া থেকে মোটরসাইকেলে বনপাড়া যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে শফী গুরুতর আহত হন। প্রথমে তাকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে নাটোর জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিসাধীন অবস্থায় মারা যান তিনি।

রাজশাহী মহানগর পুলিশের রাজপাড়া থানার এসআই শাহীন আক্তার টুম্পা বলেন, রাতে আবদুল্লাহ আল মাহমুদ নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:১২
প্রিন্ট করুন printer

কাহালু পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের গণসংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কাহালু পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের গণসংবর্ধনা

বৃহস্পতিবার বিকেলে বগুড়ার কাহালু পৌর মঞ্চে নবনির্বাচিত মেয়র আলহাজ্ব মো. আব্দুল মান্নান সহ কাউন্সিলরদের গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে কাহালু উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠন। 

গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাহালু উপজেলা বিএনপির আহ্বায়ক ও বীরকেদার ইউপি চেয়ারম্যান মো. ছেলিম উদ্দিন। 

গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-৪, কাহালু-নন্দীগ্রাম এলাকার সংসদ সদস্য আলহাজ্ব মোশারফ হোসেন। 

কাহালু পৌর বিএনপির আহ্বায়ক ও নবনির্বাচিত কাউন্সিলর দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাহালু উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নেছার উদ্দিন, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক কাউন্সিলর ফেরদৌস আলম, বিএনপি নেতা কাজী আব্দুর রশিদ, ফরিদুর রহমান ফরিদ, আনিছার রহমান, অধ্যক্ষ রফিকুল ইসলাম, তোফাজ্জল হোসেন আজাদ, প্রভাষক হাফিজার রহমান বাবু, ফরিদ ফকির, আব্দুল হান্নান, আব্দুল মান্নান, বিএনপিনেতা ও জামগ্রাম ইউ পি চেয়ারম্যান আলমগীর আলম কামাল, বিএনপিনেতা আলহাজ্ব আব্দুল করিম, আলহাজ্ব আব্দুল মান্নান, মাহবুবুর রহমান, মোহাম্মাদ আলী ভূইয়া, সৈয়দ খিজির হায়াত মুসা, আব্দুর রশিদ, আবু তালেব সাকি, উপজেলা যুবদলের আহবায়ক জিল্লুর রহমান, যুগ্ম আহবায়ক আব্দুল মোমিন, পৌর যুবদলের আহবায়ক পারভেজ আলম, যুগ্ম আহবায়ক খোকন খান, উপজেলা কৃষকদলের আহবায়ক প্রভাষক শাহাবুদ্দিন, উপজেলা সমবায় দলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা শ্রমিকদলের সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলহাজ্ব আশরাফুল ইসলাম বিপ্লব, পৌর মৎস্যজীবি দলের সভাপতি মিলন সরদার, পৌর শ্রমিকদলের সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, জেলা ছাত্রদলনেতা রাকিব ইমতিয়াজ শাওন, মোহাম্মাদ আলী সুমন, রবিউল ইসলাম, স্বেচ্ছাসেবকদলনেতা মেহেদী হাসান মানিক, প্রভাষক কুতুব শাহাব উদ্দিন বাবু, আজাদ তালুকদার, ফাহিম আহম্মেদ সুমন, ছাত্রদলনেতা রাকিব, সুলতান, সোহাগ, আবু জর আল গেফারী, নাজমুল শাহাদত নয়ন, মোস্তফা আমির রেজওয়ান স্বাধীন সহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। 

গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাহালু পৌরসভার নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব মো. আব্দুল মান্নান (ভাটা মান্নান), নবনির্বাচিত কাউন্সিলর শিউলী রাণী দেব, রশিদা আক্তার বাবলী, শাহজাহান আলী সাহা, হাফেজ নজরুল ইসলাম সাইফুল, ইউসুফ আলী, ইব্রাহীম আলী, আলহাজ্ব জাহেদুর রহমান, আরিফুল ইসলাম, আব্দুল আলীম, মোজাম্মেল হক (মোজাম), দেলোয়ার হোসেন (বাদল) সহ কাহালু পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও পৌরসভার ৯টি ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৩
প্রিন্ট করুন printer

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌরসভার নব-নির্বাচিত মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল শপথ গ্রহণের পর কাউন্সিলরদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। 

আজ বৃহস্পতিবার দুপুরে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও ১৯৭৫ এর ১৫ আগস্ট তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

এ সময় টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলামসহ নব-নির্বাচিত কাউন্সিলরগণ ও স্থানীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন। গতকাল বুধবার তিনি ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের কাছে শপথ গ্রহণ করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর