শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪০
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪০
প্রিন্ট করুন printer

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ট্রেজারারসহ তিনজন কারাগারে

কুমিল্লা প্রতিনিধি:

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ট্রেজারারসহ তিনজন কারাগারে

কুমিল্লায় বেসরকারি ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ট্রাস্টি বোর্ডের ট্রেজারারসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবউল্লাহ এই আদেশ দেন। 

দুর্নীতি ও জালিয়াতির দুইটি মামলায় কারাগারে পাঠানো হয় সাবেক ভিসি প্রফেসর ড. আবদুস সাত্তার, ট্রেজারার সিদ্দিকুর রহমান ও ট্রাস্টি বোর্ডের সদস্য শহীদ আজিজকে। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আসফিকুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দুদক কুমিল্লার সহকারী পরিচালক একে এম আখতারুজ্জামান বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি ও জালিয়াতির দুইটি মামলা দায়ের করেন। প্রথম মামলায় আসামি করা হয় বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান এহসানুল হক, ট্রাস্টি বোর্ডের সদস্য সাইফুল আলম চৌধুরী, ট্রেজারার সিদ্দিকুর রহমান, সাবেক ভিসি প্রফেসর ড. আবদুস সাত্তারকে। ২য় মামলায় আসামি করা হয় চেয়ারম্যান এহসানুল হক, ট্রেজারার সিদ্দিকুর রহমান, ট্রাস্টি বোর্ডের সদস্য শহীদ আজিজ, সদস্য সাইফুল আলম চৌধুরী,সদস্য ফারহানা রহমান,সদস্য মেরিনা জেবিন, সাবেক ভিসি প্রফেসর ড. আবদুস সাত্তার, ইউনিয়ন ব্যাংক কুমিল্লা পদুয়ার বাজার শাখার ম্যানেজার আনিস আহমেদ, ডেপুটি ম্যানেজার মো. সোলায়মানকে। 

প্রথম মামলায় ৪৮ লাখ টাকা বেতন ভাতা বাবদ দুর্নীতির অভিযোগ করা হয়। ২য় মামলায় ট্রাস্টি বোর্ডের অনুমোদন ছাড়া ব্যাংকে ছয় কোটি ৮০ লাখ নয় হাজার ৪৮৬ টাকার হিসাব খোলার অভিযোগ করা হয়। দুইটি মামলায় আদালতে চার্জশিট জমা দেয়া হয়। ২য় মামলার চার্জশিটে দুই ব্যাংক কর্মকর্তাকে বাদ দেয়া হয়। অন্য আসামিরা উচ্চ আদালত থেকে জামিন আনেন। 

সোমবার পাঁচ আসামি কুমিল্লার আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে তাদের তিনজনকে কারাগারে পাঠান। সদস্য ফারহানা রহমান ও মেরিনা জেবিনকে তাদের ছোট শিশু থাকায় মানবিক কারণে আদালত জামিন দেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর