২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৯
ইউপি নির্বাচন

বাগমারায় আওয়ামী লীগের দলীয় ফরম বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাগমারায় আওয়ামী লীগের দলীয় ফরম বিতরণ শুরু

বাগমারায় আওয়ামী লীগের দলীয় ফরম বিতরণের উদ্বোধন করেন এমপি এনামুল হক।

রাজশাহীর বাগমারায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী হতে আগ্রহীদের মাঝে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় ফরম বিতরণ শুরু করা হয়েছে।

শনিবার দুপুর ১২টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

দলীয় সিদ্ধান্তের বাইরে কোনো ব্যক্তি যদি নির্বাচন নিয়ে প্রভাব বিস্তার করার চেষ্টা করে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি প্রদান করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে।

দলীয় ফরম বিতরণের মাধ্যমে অতি সহজে জানা যাবে কে কে দলীয় প্রার্থী হতে ইচ্ছুক। কোনো প্রার্থী যেন বিতর্কে না জড়ায় সে ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে যারা দলীয় ফরম সংগ্রহ করছেন তাদের মধ্যে থেকেই হবেন চূড়ান্ত প্রার্থী।

এদিকে, প্রতিটি ইউনিয়নে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে এরই মধ্যে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। তারাই উপজেলার ১৬টি ইউনিয়নে গিয়ে সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরি করবেন। সেই তালিকা থেকে প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠানো হবে। দলের এবং দেশের স্বার্থে কেন্দ্রীয় সিদ্ধান্তকে মেনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল নেতৃবৃন্দকে কাজ করে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

প্রথম দিনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৭ জন প্রার্থী দলীয় ফরম সংগ্রহ করেছেন। পুরুষের পাশাপাশি নারীরাও নিয়েছেন এই ফরম। প্রতিটি ইউনিয়নে নির্বাচত চেয়ারম্যানদের পাশাপাশি নতুন মুখ হিসেবে অনেকেই সংগ্রহ করছেন উপজেলা আওয়ামী লীগের দলীয় ফরম। মার্চের ১ তারিখ বিকেল ৫টা পর্যন্ত চলবে দলীয় এই ফরম সংগ্রহ এবং জমাদান কার্যক্রম।

এসময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মণ্ডল, মতিউর রহমান টুকু, সাধারণ অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল ও দপ্তর সম্পাদক নুরুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর