শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১৮:৩৭
আপডেট : ১১ মার্চ, ২০২১ ২০:৪২
প্রিন্ট করুন printer

জামালপুরে যাত্রা শুরু করল তৃতীয় লাল সবুজ ট্রেন

জামালপুর প্রতিনিধি

জামালপুরে যাত্রা শুরু করল তৃতীয় লাল সবুজ ট্রেন

জামালপুরে দেওয়ানগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে পুরনো কোচ বদলে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত লাল-সবুজ রেক প্রতিস্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন আনুষ্ঠানিকভাবে এই ট্রেনের শুভ উদ্বোধন করেন। এর মধ্য দিয়ে জামালপুরে তৃতীয় লাল সবুজ ট্রেনের যাত্রা শুরু হলো।

বৃহস্পতিবার দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জ স্টেশনে রেক প্রতিস্থাপন উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়ের সেবার মান নিয়ে কারো কোনো অভিযোগ থাকবে না। চলতি বছর ৫০টি রেলস্টেশনকে আধুনিকায়ন করা হবে, প্ল্যাটফর্মের সংখ্যা বৃদ্ধি ও উঁচু করা হবে। রেলসেবার মান বাড়াতে বর্তমান সরকার প্রতিনিয়ত বিভিন্ন রুটে নতুন ট্রেন ও রেক সংযোজন করছে।

তিনি আরও বলেন, উন্নয়নের নীতিতে বর্তমান সরকার দেশ পরিচালনা করছে। তাই বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছাবে।

বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম-পূর্ব) জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, মির্জা আজম এমপি ও ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক সরদার শাহাদাত আলী।

উল্লেখ্য, ইতিপূর্বে জামালপুর-ঢাকা রুটে চলাচলকারী তিস্তা এক্সপ্রেস ট্রেনে লাল সবুজের নতুন রেক যুক্ত করা হয় এবং জামালপুরের পঞ্চম আন্তঃনগর ট্রেন হিসেবে লাল সবুজ রেক নিয়ে জামালপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর