শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ২০:৪২
আপডেট : ৩১ মার্চ, ২০২১ ২০:৪৯
প্রিন্ট করুন printer

নালিতাবাড়ীতে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

নালিতাবাড়ী প্রতিনিধি

নালিতাবাড়ীতে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গ্রামীণ ঐহিত্য ধরে রাখতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় দ্বিতীয়বারের মতো ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার দক্ষিণ রাণীগাঁও শাপলা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে রাণীগাঁও গ্রামের হারুনের বাড়ির সামনে এই ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এতে শেরপুর জেলাসহ বিভিন্ন এলাকা থেকে আসা ৩০টি ঘোড়া অংশ নেয়। এর মধ্যে ১২ থেকে ১৫ বছর বয়সের চার-পাঁচজন কিশোরও ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়।

খেলায় কদম দুই পর্ব এবং দাপটে দুই পর্বে অনুষ্ঠিত হয়। কদমে যথাক্রমে প্রথম হয় বক্সীগঞ্জের আবদুল কাদির ও দেওয়ান গঞ্জের শাহজাহান চেয়ারম্যান। দাপটে প্রতিযোগিতায় প্রথম হয় যথাক্রমে শেরপুরের জুয়েল মিয়া ও মুকুল মিয়া।

পৌরশহর থেকে ঘোড়দৌড় দেখতে আসা তাহসিন লাবিবা (১৪) বলেন, ‘আমার জীবনে প্রথম এই ঘোড়ার দৌড় প্রতিযোগিতা দেখলাম। দেখে খুব ভালো লাগছে। এ আয়োজন যেন মহামিলন মেলায় পরিণত হয়েছে।’

শাপলা স্পোর্টিং ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন বলেন, এই নিয়ে আমরা দুইবার এই ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করলাম। এখানে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকেন। আমরা চাই গ্রামীণ এই ঐতিহ্যবাহি ঘোড়দৌড় প্রতিযোগিতাটা প্রতি বছর অব্যাহত রাখতে।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মো. হাফিজুর রহমান খোকন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য