শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ১৯:২২
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে অবৈধভাবে বালু উত্তোলন করায় জরিমানা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে অবৈধভাবে বালু উত্তোলন করায় জরিমানা
জব্দকৃত ড্রেজার মেশিন।

কুড়িগ্রামের ফুলবাড়ী ও উলিপুরে পৃথকভাবে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করার দায়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বুধবার দুপুরে ফুলবাড়ী উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার দোলাটারিতে অভিযান চালিয়ে বালু উত্তোলনের একটি ড্রেজার সেলো মেশিন ও ট্রাক্টর জব্দ করেন। পরে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা রোকনুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মামলার পলাতক আসামিরা হলেন-দাসিয়ারছড়ার দোলাটারী গ্রামের সাহের আলীর ছেলে শহিদুল ইসলাম (৪০), তার স্ত্রী শেফালী খাতুন (৩২), শিমুলবাড়ী ইউনিয়নের যতিন্দ্রনারায়ণ গ্রামের মৃত-ইয়াদ আলী শেখের ছেলে খাইরুল  ইসলাম (৪৫), তালুক শিমুলবাড়ী গ্রামের মৃত কাচু মামুদের ছেলে বক্তার আলী (৫৫) ও যতিন্দ্রনারায়ণ গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে সাইফুল ইসলাম মিস্ত্রী (৪৫)।

অন্যদিকে, তিস্তা নদী থেকে বালু উত্তোলনের অভিযোগে উলিপুর উপজেলায় ৫০ হাজার টাকা জরিমানা ও অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেলে উপজেলার বজরা ইউনিয়নের চর বজরা গ্রামে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর