শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৫:৫২
আপডেট : ২২ এপ্রিল, ২০২১ ১৫:৫৯
প্রিন্ট করুন printer

সবুজের পাশে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার

টাঙ্গাইল প্রতিনিধি

সবুজের পাশে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার
সবুজের পরিবারের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান।
Google News

২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় এ জি ওসমানী মেডিকেল কলেজ সিলেটে ভর্তির সুযোগ পেয়েছে সবুজ। কিন্তু অভাব-অনটনের কারণে চিকিৎসক হওয়ার স্বপ্ন ফিকে হয়ে যাচ্ছিল তার। তবে সবুজের ডাক্তরি লেখাপড়ার স্বপ্ন পূরণের জন্য তার পুরো দায়িত্ব নিয়েছেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল। 

সবুজের পুরো নাম আশরাফুল ইসলাম সবুজ। সে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা ইউনিয়নের কয়ড়া পূর্বপাড়া গ্রামের ভ্যান চালক আব্দুর রশিদের ছেলে। তারা দুই ভাই। ছোট ভাই সবিজ রায়হান ধনবাড়ী মডেল কলেজিয়েট স্কুলের নবম শ্রেণির ছাত্র।

খবরটি বিভিন্ন জাতীয় দৈনিক, আনলাইন ও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ হওয়ার পর বিয়য়টি ধনবাড়ী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকলের নজড়ে আসে। পরে জেব-উন-নাহার স্থানীয় গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেন। সবুজের পরিবারের সাথে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে যোগাযোগ করে তার মেডিকেলে পড়ার যাবতীয় দায়িত্ব নেন তিনি।

এ ব্যাপারে মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল বলেন, বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে সবুজের বিষয়ে জানার পর তার পড়াশোনার দায়িত্ব নিয়েছি। ওর পড়ালেখার জন্য আমি চেষ্টা করে যাব। ও যেন ভালোভাবে লেখাপড়া করে ভালো একজন ডাক্তার হতে পারে। সমাজের অভাবী মানুষের সেবা করতে পারে।

সবুজের বাবা-মা জানান, এতে আমরা অনেক খুশি। সবুজ ডাক্তার হবে। আমরা গরিব মানুষ। ভ্যান চালিয়ে দিন আনি দিন খাই। আমার পক্ষে তার মেডিকেলের পড়াশোনা করার মতো সামর্থ্য ছিল না। আমরা মহিলা ভাইস চেয়ারম্যানের কাছে চির কৃতজ্ঞ।

সবুজ বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান ম্যাম আমার পড়ার দায়িত্ব নিয়েছেন। আমি এবং আমার পরিবার অনেক খুশি। আমি চিকিৎসক হওয়ার পর মানুষের সেবা করাই হবে আমার মূল লক্ষ্য।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর