শিরোনাম
প্রকাশ : ২৮ এপ্রিল, ২০২১ ২০:১৯
আপডেট : ২৮ এপ্রিল, ২০২১ ২০:৩২
প্রিন্ট করুন printer

সৈয়দপুরে হাজীপাড়া-কাছারিপাড়া সড়ক বেহাল

নীলফামারী প্রতিনিধি

সৈয়দপুরে হাজীপাড়া-কাছারিপাড়া সড়ক বেহাল

নীলফামারীর সৈয়দপুর উপজলার কামারপুকুর ইউনিয়নের আইসঢাল হাজীপাড়া-কাছারিপাড়া-আইসঢাল সরকার পাড়ার কাঁচা সড়কটি বর্তমানে বেহাল অবস্থা। দীর্ঘদিন যাবৎ কোনো রকম মেরামত কিংবা সংস্কার না করায় এমন করুণ দশা রাস্তাটির।

গ্রামবাসীর পক্ষ থেকে বারবার সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদের কাছে রাস্তাটি মেরামতের জন্য বলা হলেও কোনো ফল হয়নি। ফলে রাস্তাটি দিয়ে সকল রকম যানবাহন ছাড়াও মানুষের পায়ে হেঁটে চলাচলও কষ্টসাধ্য হয়ে পড়েছে। আসছে বর্ষার আগেই রাস্তাটি সংস্কার করা না গেলে উল্লিখিত তিন গ্রামের মানুষ চরম দুর্ভোগের শিকার হবেন। আর এ দুর্ভোগের কথা চিন্তা করে গ্রামবাসীরা নিজেরাই স্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামতের কাজ শুরু করেছেন।

সরেজমিনে দেখা যায়, আইসঢাল হাজীপাড়া থেকে নিজবাড়ি পাকা রাস্তা পর্যন্ত বিস্তৃত কাঁচা রাস্তাটির বেহাল অবস্থা। পুরো রাস্তাটিতে অসংখ্য খানাখন্দে ভরে গেছে। আর ইটভাটার জন্য মাটি ও ইট বড় বড় ট্রাক, ট্রাক্টর ও ট্রলিতে বহনের জন্য মাঝে মাঝে কাঁচা রাস্তার গর্তে ইটের টুকরা ফেলে চলাচলে উপযোগী করা হয়েছে। এতে সাধারণ মানুষের বাইসাইকেল, মোটরসাইকেল কিংবা রিকশা নিয়ে চলাচলও দুষ্কর হয়ে পড়েছে। রাস্তাটির বেহাল দশার কারণে কোনো অ্যাম্বুলেন্স চালকই ওই গ্রামগুলোতে আসতে চায় না।

ফলে গ্রামের কোনো মানুষ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত নিকটস্থ হাসপাতাল কিংবা চিকিৎসকের চেম্বারে নিতে কষ্টকর হয়ে পড়ে। দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় অনেকটাই নিরূপায় হয়ে এলাকার মানুষজন কষ্ট করে যাতায়াত করছেন।

আইসঢাল হাজীপাড়ার স্থায়ী বাসিন্দা সয়ার কাজীপাড়া স্কুল ও কলেজের সহকারী শিক্ষক নূরে আলম সিদ্দিকী বলেন, বর্তমানে আমাদের চলাচলের কাঁচা রাস্তাটির বেহাল অবস্থা। বাইসাইকেল, মোটরসাইকেল নিয়েও ঠিকভাবে চলাচল করতে পারি না। রাতের বেলা প্রায় সময় মারাত্মক দুর্ঘটনার শিকার হতে হয়। কিন্তু সে দিকে জনপ্রতিনিধিদের কোনো রকম নজর কিংবা ভ্রুক্ষেপ নেই।

কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম লোকমান বলেন, আইসঢাল হাজীপাড়া এলাকায় কয়েকটি ইটভাটার কারণে কাঁচা রাস্তাটির এমন করুণ অবস্থা। প্রতিদিন ওই রাস্তাটি দিয়ে ইটভাটার মাটি ও ইট বড় বড় ট্রাক, ট্রাক্টর ও ট্রলিতে বহন করা হয়। ফলে আইসঢাল হাজীপাড়া-কাছারিপাড়া যাওয়ার কাঁচা রাস্তাটি মানুষের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে।

রাস্তাটির বেহাল অবস্থার কথা অকপটে শিকার তিনি বলেন, কামারপুকুর ইউনিয়নের প্রায় সব রাস্তায় পাকা হয়ে গেছে। উপজেলা পরিষদের মাধ্যমে রাস্তাটি পাকাকরণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর