শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ১২:২৩
প্রিন্ট করুন printer

গাজীপুরে বনের উপকারভোগীদের চেক বিতরণ

গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরে বনের উপকারভোগীদের চেক বিতরণ
Google News

সামাজিক বনায়নের আওতায় উপকারভোগীদের লভ্যাংশের চেক বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে গাজীপুর ভাওয়াল ও জাতীয় উদ্যান রেঞ্জের বিভিন্ন বিটের উপকারভোগীদের চেকগুলো প্রদান করা হয়। করোনাকালে চেক বিতরণ উপলক্ষে ভাওয়াল রেঞ্জে স্বাস্থ্যবিধি ও শারিরীক দূরত্ব নিশ্চিতকরণসহ বিশেষ ব্যবস্থা নেয়া হয়। 

চেক বিতরণকালে উপস্থিত ছিলেন, ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজল তালুকদার। এ সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার ঘোষ ও বিভাগীয় হিসাবরক্ষক মো: আতাউর রহমান।

বিভাগীয় বন কর্মকর্তা কাজল তালুকদার জানান, সামাজিক বনায়নের মূল উদ্দেশ্য হলো দরিদ্র জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে তাদের স্বনির্ভর হতে সহায়তা করা। চেক পাওয়া উপকারভোগীদের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হবে। এর পাশাপাশি নতুন করে বনায়নের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। 

ভাওয়াল রেঞ্জ কর্মকর্তা মো: মাসুদ রানা জানান, ভাওয়াল ও জাতীয় উদ্যান রেঞ্জের পাঁচটি বিটের ৬৬ জন উপকারভোগীকে ১ কোটি ১ লাখ ৮৩ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

চেক পেয়ে উপকারভোগীরা জানায়, একে করোনাকালীন দু:সময়। অন্যদিকে আসছে ঈদুল ফিতর। এমন সময় চেক পেয়ে তারা ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর