শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ২০:৫৯
প্রিন্ট করুন printer

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দুর্ভোগ কমেছে ঘরমুখো মানুষের

মুন্সীগঞ্জ প্রতিনিধি

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দুর্ভোগ কমেছে ঘরমুখো মানুষের
Google News

অবশেষে মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সবধরনের ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে পূর্বের ঘোষণা অনুযায়ী বন্ধ রয়েছে যাত্রীবাহী লঞ্চ ও স্পিডবোট। 

মঙ্গলবার সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করছে। ফলে দুর্ভোগ কমেছে এই নৌরুটের ঘরমুখো মানুষের। ফেরি গুলো চালু করে দেয়ায় ঘাটে যাত্রীদের আনাগোনা অব্যাহত থাকলেও যাত্রীদের আর দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে না, ফলে কমেছে ভোগান্তি।

এদিকে, ঘাটে প্রবেশমুখগুলোর বিভিন্ন পয়েন্টে আজও পুলিশ ও বিজিবির চেকপোস্ট ছিল। এসব চেকপোস্ট থেকে পণ্যবাহী যানবাহন ছাড়া ব্যক্তিগত গাড়ি ঘাটে ঢুকতে দেয়া হয়নি। ফলে পায়ে হেঁটেই যাত্রীদেরকে ঘাটে যেতে দেখা গেছে।

এর আগে ভোর থেকেই ঘাটে জড়ো হতে শুরু করেন দক্ষিণবঙ্গের ঘরমুখো যাত্রীরা। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় পন্টুনে নোঙর করার সঙ্গে সঙ্গে যাত্রীরা উঠে পড়ছেন ফেরিতে। তবে গত শুক্রবার থেকে টানা তিনদিনের মতো মাত্রাতিরিক্ত ভিড় আর নেই। কমেছে যাত্রী চাপ। তাই যাত্রী আসা মাত্র সহজেই উঠতে পারছে ফেরিতে। যাত্রী পারপারে পাশাপাশি একই সঙ্গে ঘাটে অপেক্ষমাণ পণ্যবাহী যানবাহন ফেরিতে পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক সাফায়েত হোসেন বলেন, এই নৌবহরে থাকা ১৭টি ফেরির মধ্যে বর্তমানে ১৫টি ফেরি চলাচল করছে। যা দিয়ে পণ্যবাহী যানবাহনের পাশাপাশি যাত্রী পারপার করা হচ্ছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর