শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১৭:০৫
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ‘ঘাসের বাজার’ উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ‘ঘাসের বাজার’ উদ্বোধন
Google News

‘গরুর মুখে দিলেই ঘাস, দুধ পাবেন ১২ মাস’-এই প্রবাদকে সামনে রেখে গাভি পালনে উৎসাহিত করতে স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুরে ঘাসের বাজার উদ্বোধন করা হয়েছে।

জেলার সুন্দরবন ইউপির খোসালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঘাসের বাজার উদ্বোধন করা হয়। প্রতি সপ্তাহের বুধবার ও শনিবার এই বাজার বসবে।

বুধবার সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল দিনাজপুরের বাস্তবায়নে আদিবাসী সম্প্রদায় সদস্যদের গাভি পালনে উৎসাহিত করতেই ঘাসের বাজার উদ্বোধন করা হয়।

ঘাসের বাজার উদ্বোধনকালে দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার বলেন, ঘাস এমনি একটি খাবার, যা ছাড়া গবাদি পশু পালন করার কথা ভাবা যায় না। গবাদি পশুকে তার প্রাপ্যতা অনুযায়ী ঘাস সরবরাহ করা গেলে তার দুধ উৎপাদন বৃদ্ধি পায়, স্বাস্থ্যের উন্নতি ঘটে এবং প্রতি বছর ১টি করে সুস্থ-সবল বাছুর পাওয়া যায়। দেশে গবাদি পশুর লাভজনক খামার স্থাপনের জন্য উন্নতজাতের জন্য ঘাস নেপিয়ার পাকচং-১ চাষ করার ব্যাপারে মনোযোগী হতে হবে।

আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি রুবেন মুর্মূর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুন্দরপুন ইউপির চেয়ারম্যান অশোক কুমার রায়, আস্করপুর ইউপির চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুর রহিম।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর