শিরোনাম
প্রকাশ : ৫ জুন, ২০২১ ১৭:৫৯
প্রিন্ট করুন printer

শ্রীপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ অনুষ্ঠিত

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ অনুষ্ঠিত
Google News

গাজীপুরের শ্রীপুরে শনিবার দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। পুষ্টি মেধা দারিদ্র্য বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায়, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই প্রদর্শনীর আয়োজন করে।

প্রদর্শনীতে প্রায় ৫০টি স্টলে বিভিন্ন উন্নত জাতের গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগী, কবুতর, পোষা পাখি, পোলট্রির খাদ্য, হ্যাচারির বাচ্চা এবং বিভিন্ন ওষুধ কোম্পানির ওষুধ প্রদর্শন করা হয়।

শ্রীপুর উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. সামিউল বাছিরের উপস্থাপনায় বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহাতাব উদ্দিন, শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুল হাসান মন্ডল, শ্রীপুর উপজেলা পোলট্রি মালিক সমিতির সভাপতি এমএ মতিন, সাবেক সভাপতি তোফাজ্জল হোসেনসহ প্রমুখ।

প্রাণিসম্পদ প্রদর্শনীর সদস্য সচিব শ্রীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রুকুনুজ্জামান পলাশ জানান, প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্রখামারি ও উদ্যোক্তাদের প্রতিকুল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি করার জন্য এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

এর পাশাপাশি জনসাধারণকে উন্নত জাতের পশু ও হাঁসমুরগি প্রদর্শন করা, বিজ্ঞান ভিত্তিক লালনপালন কৌশল অবহিত করা ও উন্নত জাতের পশুপাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করার জন্যই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর