শিরোনাম
প্রকাশ : ৯ জুন, ২০২১ ১৬:১২
প্রিন্ট করুন printer

লাকসাম পৌরসভার বাজেট ঘোষণা

লাকসাম প্রতিনিধি

লাকসাম পৌরসভার বাজেট ঘোষণা
Google News

কুমিল্লার লাকসাম পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের ১শ ৭০ কোটি ২৪ লাখ ১৬ হাজার ৮শ ১৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার পৌর কার্যালয়ের হলরুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১শ ৭০ কোটি ২৪ লক্ষ ১৬ হাজার ৮১৩ টাকা এবং মোট ব্যয় ধরা হয়েছে ১শ ৬৮ কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা। বাজেট উদ্বৃত্ত ধরা হয়েছে ২ কোটি ৬ লাখ ৮ হাজার ৮১৩ টাকা। রাজস্ব আয় ধরা হয়েছে ২১ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ৭৪০ টাকা, রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৭৯ লাখ ৫৮ হাজার টাকা, রাজস্ব উদ্ধৃত্ত ১ কোটি ১৮ হাজার ৭৪০ টাকা।

সরকার ও অন্যান্য খাতে উন্নয়ন আয় ১শ ৪৬ কোটি টাকা ৬১ লাখ ৯ হাজার ৯৬ টাকা এবং ব্যয় ১শ ৪৫ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকা। এবারের বাজেটে সর্বোচ্চ রাস্তাঘাট নির্মাণ খাতে ৪০ কোটি ২০ লাখ টাকা, পানি নিস্কাসন ও জলবদ্ধতা নিরসনে ২০ কোটি টাকা বরাদ্দ ধরা হয়েছে। এছাড়াও পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ৩০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। বাজেটে নতুন কোন কর আরোপ না করে আওতা বৃদ্ধি করা হয়েছে।

বাজেট পর্যালোচনায় সাংবাদিক ও সুধীজনদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌর মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের।
বাজেট ঘোষণাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ মো. খলিলুর রহমান, প্যানেল মেয়র-২ মো. শাহজাহান মজুমদার পৌর সচিব মো. আলাউদ্দিন, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, কাউন্সিলর মোহাম্মদ উল্যাহ, অ্যাডভোকেট মাসুদ হাছান, মো. আবদুল আজিজ, মুনছুর আহমেদ মুন্সি, আবু ছায়েদ বাচ্চু, মো. দেলোয়ার হোসেন, গোলাম রাব্বানী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাছিমা আক্তার, নাছিমা সুলতানা, মোশফেকা আলম মিতা, হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আখতার হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর