শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ১৯:৩৪
প্রিন্ট করুন printer

ঝিনাইদহে জমে উঠেছে কোরবানির পশুর হাট

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে জমে উঠেছে কোরবানির পশুর হাট
Google News

কোরবানির আর বাকি মাত্র ছয় দিন। এরই মধ্যে জমে উঠতে শুরু করেছে ঝিনাইদহ জেলা সদরসহ ৬ উপজেলার কোরবানির পশুর হাট। আর ঈদকে সামনে রেখে সদর, শৈলকুপা মহেশপুরসহ আশপাশের পশুর হাটগুলো পুরোপুরি প্রস্তুত। ১৪ দিন লকডাউনের পর প্রশাসন শৈথিল্য স্থানীয় খামারিরা পশু হাটে পশু আনতে শুরু করেছে।  

জেলা প্রশাসক মজিবর রহমান ও শৈলকূপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা জানান, নির্দিষ্ট পশু হাট ব্যতীত নতুন কোনো পশু হাট বসানো যাবে না এবং হাইওয়ে সংলগ্ন কোনো পশু হাট থাকলেও তা বসানো যাবেনা। এছাড়া অবশ্যই নিরাপদ দুরত্বে থেকে মাস্ক পরিধান করে সবাইকে পশু হাটে আসতে হবে। প্রতি হাটে মোবাইল কোর্ট যাবে আইন অমান্য করলে তাকে জরিমানার আওতায় আনা হবে। 

শৈলকুপা পশুহাটে গিয়ে কথা হয় হাকিমপুর গ্রামের পশু পালনকারী রওশনের সাথে। তিনি জানান, তিন বছর বয়সের একটি ফ্রিজিয়ান ষাড় গরু বাজারে এনেছেন। ২ লক্ষ ৫০ হাজার টাকায় বিক্রি করবেন। তবে এখনও কোনো ক্রেতার সাক্ষাত মেলেনি। 

শৈলকুপার মনোহরপুর গ্রামের আব্দুর রহমান জানান, তিনি কোরবানির জন্য গরু দেখতে এসেছেন দামে পোষালে আজই কিনবেন। তবে এই হাটে পশুর দাম একটু বেশি চাওয়া হচ্ছে। 

পশু হাটের মালিক ঠিকাদার লুইজ জানান, গত দুই বছর ধরে হাট ইজারা খুব লোকশানে আছি। এখন কি করার এভাবেই চলতে হবে। করোনা মহামারি থেকে যায়। তবে শর্ত সাপেক্ষে হাট ইজারা দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর