২৬ জুলাই, ২০২১ ১৮:০৯

দিনাজপুরে তিনটি মার্কেট সিলগালা, বিভিন্ন স্থানে জরিমানা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে তিনটি মার্কেট সিলগালা,
বিভিন্ন স্থানে জরিমানা

করোনা রোধে কঠোর লকডাউনের ৪র্থ দিনে দিনাজপুর শহরের দোকানপাট বন্ধ থাকলেও শহরের অলিগলিতে অনে দোকান খোলা রাখে। আবার অনেকে সার্টার নামিয়ে রেখে ক্রেতা এলে পন্য দিয়ে আবার নামিয়ে দেয় সার্টার। এইভাবে শহরের মালদহপট্রিসহ বিভিন্ন এলাকার দোকান এ অবস্থায় খোলা রাখে। তবে প্রশাসনসহ অন্যান্য বাহিনী টহল গেলেই দোকান বন্ধ হয়ে যায়। দিনাজপুরে গণপরিবহন না চললেও অটোরিক্সা, ভ্যান বিভিন্ন সড়কে স্বাভাবিকভাবে চলাচল করছে। জনসাধারনের চলাচলও বেড়েছে। 

অন্যদিকে, দিনাজপুরের বিভিন্ন হাট বাজারে মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি, মুখে থাকছে না মাস্ক। এরপরেও বিভিন্ন স্থানে লকডাউন বাস্তবায়নে জরিমানাসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ অব্যাহত রেখেছে প্রশাসন। 

সোমবার খানসামায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে ৬টি মামলায় ৫৯৫০ টাকা আদায় করে বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন এসিল্যান্ড মারুফ হাসান। ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলামের পাশাপাশি এসিল্যান্ড মো.মারুফ হাসান বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।
অপরদিকে, লকডাউন বাস্তবায়নে ফুলবাড়ী উপজেলা প্রশাসন রবিবার সকাল থেকে সন্ধা পর্যন্ত অভিযান চালিয়ে পৌর শহরের তিনটি মার্কেট সিলগালাসহ ৩৮টি মামলায় ৯ হাজার একশত টাকা জরিমানা আদায় করেন।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ আফরোজের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।

একই সাথে মুখে মাস্ক ছাড়াই অযথা ঘোরাফেরা করাসহ নিষেধাজ্ঞা উপেক্ষা করে হেলমেট ছাড়াই মোটরসাইকেল চালানোর দায়ে ৩৮ জনকে অর্থদন্ড করে ৯ হাজার একশত টাকা জরিমানা আদায় করেন। এ সময় সেনাবাহিনী, বিজিবি, থানা পুলিশ ও আনসার সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর