১৭ আগস্ট, ২০২১ ১৮:১৬

মুন্সীগঞ্জে ৬৪ কোটি টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ, আটক ৩

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে ৬৪ কোটি টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ, আটক ৩

নদীর পাড়ে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে নষ্ট করা হয়।

মুন্সীগঞ্জ সদরে কোস্টগার্ডের অভিযানে প্রায় ৬৪ কোটি টাকা মূল্যের ২ কোটি ৪ লাখ ৪০ হাজার মিটার অবৈধ কারেন্ট ও ৬ হাজার ৮৪০ পিস  চায়না চাই জাল জব্দ করা হয়েছে। সোমবার দিবাগত রাত ১টা থেকে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সদর উপজেলার মুক্তারপুর এলাকায় ৭টি জাল তৈরির কারখানায় অভিযান চালিয়ে এসব অবৈধ জাল জব্দ করে কোস্টগার্ড পাগলা স্টেশন।

কোস্টগার্ড জানায়, অভিযানে কারেন্ট জাল তৈরির সাথে জড়িত ৩ কারখানা শ্রমিককে আটক করা হলেও কোনো মালিককে আটক করা হয় যায়নি। তবে কোস্টগার্ড জানিয়েছে, অবৈধ এসব কারেন্ট জাল উৎপাদনকারী কারখানা মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কোস্টগার্ড পাগলা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এম আশমাদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুক্তারপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন ৭টি অবৈধ কারেন্ট জাল তৈরির কারখানা ও ১টি জাল মজুদ করা গোডাউনে অভিযান চালিয়ে ২ কোটি ৪ লাখ ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬ হাজার ৮৪০ পিস চায়না চাই জাল জব্দ করা হয়। এসময় কারেন্ট জালের কারখানার ৩ জন কর্মচারীকে আটক করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য ৬৪ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা।

এসময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা ড. আলীম, উপজেলা মৎস্য কর্মকর্তা এম টিপু সুলতান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ। পরে মঙ্গলবার দুপুরে জব্দকৃত এসব অবৈধ কারেন্ট জাল নদীর পাড়ে স্থানীয়দের উপস্থিতিতে পুড়িয়ে নষ্ট করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর