১৯ অক্টোবর, ২০২১ ০৪:৫৮

কিশোরগঞ্জে যে কোনো মূল্যে সম্প্রীতি বজায় রাখার আহ্বান

কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জে যে কোনো মূল্যে সম্প্রীতি বজায় রাখার আহ্বান

কিশোরগঞ্জে যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। সোমবার সন্ধ্যার পর কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত আলেম ওলামা, হিন্দু ধর্মীয় নেতাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জেলা প্রশাসক বলেন, যার যার ধর্ম তারা পালন করবেন। সবাই আমরা বাংলাদেশের নাগরিক। এখানে সংখ্যাগুরু কিংবা সংখ্যালঘু হিসেবে কাউকে বিবেচনা করা যাবে না। সবাই আমরা এ দেশের আলো বাতাসে বেঁচে আছি। এ দেশ সবার। ইসলাম ধর্মেও সহাবস্থানের কথা বলা আছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতার সুফল সবাই মিলিতভাবে ভোগ করবো। কুমিল্লার ঘটনায় দায়ীরা কেউ রেহাই পাবে না। প্রধানমন্ত্রীও বলেছেন- হামলা বিশৃঙ্খলা সহ্য করা হবে না।

সভায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, একজনের অপরাধের জন্য অন্যকে দোষারোপ করা যাবে না। কুমিল্লায় অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য কিশোরগঞ্জের পরিবেশ ঘোলাটে করা যাবে না। আমরা চাকরি করি। আজ আছি কাল থাকবো না। কিন্তু আপনাদের নিজেদের স্বার্থেই এ জেলার শান্তি বজায় রাখতে চেষ্টা করতে হবে। 

সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম. এ আফজল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকার, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, কিশোরগঞ্জের ইমাম ওলামা, হিন্দু ধর্মীয় সংগঠনের নেতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

সভায় সম্প্রীতি বিনষ্টকারীদের অপতৎপরতা সম্পর্কে সকলকে সজাগ থাকারও আহ্বান জানানো হয়। পর্যায়ক্রমে ওয়ার্ড পর্যায়ে এ ধরণের মতবিনিময় সভা করা হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর