শিরোনাম
২০ অক্টোবর, ২০২১ ১২:৪৭

বিএনপি-জামায়াত পরিবারে নৌকার মনোনয়ন ফরম বিতরণ!

সিরাজগঞ্জ প্রতিনিধি:

বিএনপি-জামায়াত পরিবারে নৌকার মনোনয়ন ফরম বিতরণ!

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নে বিএনপি-জামায়াত পরিবারের সদস্যদের মাঝে নৌকার মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া গত উপজেলা এবং পৌর নির্বাচনে নৌকার প্রকাশ্য বিরোধীদের মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে। 

অভিযোগ ওঠেছে, উপজেলা আওয়ামী লীগের নেতারা অনৈতিক সুবিধা নিয়ে তাদের কাছে ফরম বিতরণ করেছেন। মনোনয়ন ফরম বিতরণ করায় ক্ষুদ্ধ হয়ে প্রতিবাদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। 

লিখিত অভিযোগে দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাব হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল হামিদ মোল্লা উল্লেখ করেছেন, দৌলতপুর ইউনিয়নটি ৬৮ হাজার ভোটারের ঐতিহ্যবাহী ইউনিয়ন। ইতোপূর্বের নির্বাচনগুলোতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। কিন্তু বর্তমান ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দলে সদ্য অনুপ্রবেশকারী ও আওয়ামী লীগ বিরোধী বিএনপি-জামায়াত পরিবারের সদস্য আব্দুস সালাম ফকিরের ছোট ভাই বদিউজ্জামান ফকিরকে দলীয় ফরম দেয়া হয়েছে। এই পরিবারের সদস্যরা সবসময়ই পরিকল্পনার মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতা করে আওয়ামী লীগের ক্ষতি সাধনে লিপ্ত রয়েছে। এছাড়াও গত উপজেলা ও পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর স্ত্রী ও শেখ হাসিনা এবং নৌকার দুর্নাম ও কুৎসা রটনকারী লতিফা খাতুন সোমাকে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম দিয়েছেন। দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য দলীয় ফরম উত্তোলন করেছেন। এ নিয়ে ইউনিয়নে ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজসহ ইউনিয়নে উত্তেজনা দেখা দিয়েছে। এ অবস্থায় বেলকুচি উপজেলা আওয়ামী লীগের ঐতিহ্য ও সুনাম রাখতে অনুবেশকারী ও নৌকা বিরোধীদের দলীয় মনোনয়ন ফরম বাতিলের দাবি জানান। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি। তবে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। মনোনয়ন ফরমের সাথে অভিযোগের কপিগুলোও কেন্দ্রে পাঠানো হবে। মনোনয়ন বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর