২৩ অক্টোবর, ২০২১ ১৭:৩০

রায়পুরার বাড়িঘর ভাঙচুর-লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নরসিংদী প্রতিনিধি:

রায়পুরার বাড়িঘর ভাঙচুর-লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নরসিংদীর রায়পুরার বাড়িঘর ভাঙচুর-লুটপাট, অগ্নিসংযোগ ও মামলায় ফাঁসানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীদের পরিবার ও এলাকাবাসী। আজ শনিবার সকালে নরসিংদী ডিসি রোড়ে স্থানীয় একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ঘটনার সাথে সাথে জড়িতদের বিচার দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য বিজয় রহমান সোহাগ। তিনি বলেন, নরসিংদীর রায়পুরার চাঁনপুর ইউনিয়নে কুঁড়েরপাড় গ্রামের চলতি বছরের ২৫ সেপ্টেম্বর পারিবারিক কলহের জের ধরে আপন ভাতিজা রাকিব মিয়ার হকিস্টিকের আঘাতে মারা যায় চাচা আলমগীর হোসেন। এরই জের ধরে চাচা-ভাতিজার পরিবারের সদস্যরা একে অপরের বাড়িঘরে চামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন। এসময় আশে পাশের আরো বেশ কিছু বাড়িঘর ভাংচুর করা হয়। পরে এলাকায় একটি পক্ষের প্ররোচনায় হত্যাকাণ্ডটিকে ভিন্ন খাতে প্রবাহিত করে মামলার বাদী নিহতের ভাই জুলহাস মিয়া প্রকৃত খুনির নাম মামলায় উল্লেখ না করে এলাকার প্রতিপক্ষ ২৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এরই প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন। 

সোহাগ বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লেকায় দুইটি গ্রুপ রয়েছে। এরই একটি পক্ষের লোকজন এলাকার নিয়ন্ত্রণ ধরে ভাতিজার হাতে চাচা নিহতের ঘটনায় গ্রামের সুশীল সমাজের লোকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে। আমরা নিরপেক্ষ তদন্তের দাবি জানাচ্ছি। একই সাথে মিথ্যে মামলায় ফাঁসানোসহ  বাড়িঘর ভাংচুর-লুটপাট ও অগ্নি-সংযোগের সাথে জড়িতদের বিচার দাবি করছি।


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর