২৪ অক্টোবর, ২০২১ ১৭:১৪

অনুদানের অর্ধশত কোটি টাকা আত্মসাতের ঘটনায় বিচার দাবি

ভোলা প্রতিনিধি

অনুদানের অর্ধশত কোটি টাকা আত্মসাতের ঘটনায় বিচার দাবি

টাকা আত্মসাতের ঘটনায় বিচারের দাবি জানান ভুক্তভোগীরা।

ভোলার লালমোহনে অসহায়-গরিব মানুষের নামে অনুদানের অর্ধশত কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে হোসেন মিজান নামে এক ব্যক্তির বিরুদ্ধে। রবিবার দুপুরে ভোলা প্রেসক্লাবের হলরুমে অনুদান বঞ্চিত অসহায়-নারী পুরুষরা সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, ঢাকায় বসবাসরত এমএম কাদের নামে এক ব্যক্তি তার প্রতিষ্ঠানের কর্মচারী হোসেন মিজানের মাধ্যমে নিজ গ্রামের অসহায়-দরিদ্র প্রায় সহস্রাধিক পরিবারের জন্য বিভিন্ন সময়ে ৫১ কোটি টাকা অনুদান পাঠিয়েছেন। কিন্তু হোসেন মিজান টাকা না দিয়ে নিজে আত্মসাৎ করেন এবং একটি ঠিকাদারি প্রতিষ্ঠান গড়ে তোলেন।

বিপুল অঙ্কের ওই টাকা আত্মসাতের বিষয়টি জানাজানি হলে অসহায় লোকজন হোসেন মিজানের কাছে অনুদানের টাকা দাবি করেন। এতে ক্ষিপ্ত হয়ে হোসেন মিজান তার লোকজন দিয়ে দরিদ্র লোকজনকে মারধর এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত হামলার শিকার গিয়াস উদ্দিন বলেন, হোসেন মিজানের লোকজন তাকে একাধিকবার মারধর করেছে। হামলার ঘটনায় আদালতে মামলা দায়ের করায় হোসেন মিজান এখন গিয়াস উদ্দিনকে হত্যার হুমকি দিচ্ছে। হোসেন মিজানের অর্থ আত্মসাতের বিষয়ে সঠিক তদন্ত করে বিচার দাবি করেন তিনি। 

এ বিষয়ে হোসেন মিজানের ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার পাবেল হাওলাদার জানান, হোসেন মিজান এখন ওমরা হজে গেছেন। গিয়াস উদ্দিনসহ কিছু লোকজন হোসেন মিজানের বিরুদ্ধে ৫১ কোটি ৭৫ লাখ টাকা দাবি করে মামলা দিয়েছে। ওই মামলা এখন ডিবি পুলিশের কাছে তদন্তাধীন রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর