৩০ অক্টোবর, ২০২১ ১৮:৩৪

বগুড়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু

বগুড়া সদর উপজেলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু হয়েছে। ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর চলবে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ। এ উপলক্ষ্যে শনিবার সকালে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় বগুড়ার সুবিল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সুবিল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ সামির হোসেন মিশু’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা সিভিল সার্জন ডা. মো. গওসুল আজিম চৌধুরী। 
তিনি তার বক্তব্যে বলেন, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশে কৃমি নিয়ন্ত্রণ ও নিয়মিত ভাবে স্বাস্থ্য পরীক্ষার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি প্রতিটি শিশুর স্বাস্থ্য নিয়ে সচেতন হতে অভিভাবকদের প্রতি যতুশীল হতে আহবান জানান।

বগুড়া সদর উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত প্রশিক্ষিত ক্ষুদে ডাক্তারদের মাধ্যমে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পরিচালিত হবে। বগুড়া সদর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের তত্ত্বাবধানে এবং শিক্ষকদের সহযোগিতায় ক্ষুদে ডাক্তারগণ সদর উপজেলায় ৫ থেকে ১৬ বছরের ৭৯ হাজার ৪০০ শিশুকে সপ্তাহব্যাপী কৃমিনাশক ট্যাবলেট (মেবেন্ডাজল ৫০০ মি. গ্রা.) সেবন করাবেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলার ভারপ্রাপ্ত  নির্বাহি কর্মকর্তা ও সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. নুরুল ইসলাম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম মাহবুব মোর্শেদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লায়লা শিরীন নাহার, বগুড়ার সুবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো: নওশাদ উর রহমান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শরীফা আকতার, বগুড়ার সুবিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্নজান বেগম। উপস্থিত ছিলেন বগুড়া সদর স্বাস্থ্য পরিদর্শক মো: আবু বক্কর সিদ্দিকী, সহ: স্বাস্থ্য পরিদর্শক রওশন আরা বেগম, স্বাস্থ্য সহকারী সানজিদা আকতারসহ অন্যান্য কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর