১৯ নভেম্বর, ২০২১ ১৩:২৩

শেরপুরে আবারও বন্য হাতির মৃত্যু

শেরপুর প্রতিনিধি

শেরপুরে আবারও বন্য হাতির মৃত্যু

শেরপুরে আবারও বন্য হাতি মৃত্যুর খবর পাওয়া গেছে। আড়াই-তিন বছর বয়সের ওই মাদি বন্য হাতি গত রাতের যেকোন সময় মারা গেছে বলে জানিয়েছে বন বিভাগ। আজ শুক্রবার ভোরের দিকে সীমান্ত অঞ্চল নালিতাবাড়ীর রামচন্দ্রকোড়া ইউনিয়নের মায়াগাছি-পানিহাতা অঞ্চলের পরিত্যাক্ত ধান খেত থেকে ওই মৃত বন্যহাতির মৃতদেহ উদ্ধার করে শেরপুর বন বিভাগ।

ওই অঞ্চল বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল করিম দাবি করেছেন, হাতিটি দেখতে অনেকটা অসুস্থ। গত ৯ নভেম্বর শেরপুরের সীমান্ত অঞ্চল শ্রীবরদী উপজেলার মালাকোচা এলাকায় আরেকটি বন্যহাতির মরদেহ উদ্ধার হয়েছিলো। ওই হাতিটিকে স্থানীয়রা বিদ্যুতের তারে জড়িয়ে হত্যা করে বলে অভিযোগ রয়েছে। ওই ঘটনায় ১১ নভেম্বর ৪ জনকে আসামি করে একটি মামলাও করে বন বিভাগ।এ নিয়ে ১০ দিনের ব্যবধানে শেরপুর সীমান্তে ২টি বন্যহাতির মরদেহ উদ্ধারের ঘটনা ঘটলো। 

বনবিভাগ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে খাদ্যের সন্ধানে পাহাড় থেকে বন্যহাতির দল লোকালয়ে নেমে এসে ফসলের খেতে হানা দিয়ে আসছিলো। 

নালিতাবাড়ীা উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন বন্যহাতির মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেছেন,  হাতিটি কিভাবে মারা গেছে তা এখনও নিশ্চিত করা যায়নি। ময়নাতদন্তের পর সঠিক তথ্য জেনে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর