৪ ডিসেম্বর, ২০২১ ১৭:৩৭

নীলফামারীতে জেএমবির ৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

নীলফামারীতে জেএমবির ৫ সদস্য আটক

কারাগারে আটক জেএমবির শীর্ষ নেতাদের আদালতে নেয়ার সময় আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা ছিল নীলফামারী সদরে গ্রেফতার ৫ জেএমবির সদস্যের। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা ও বড় কোন ভবনে হামলার পরিকল্পনা ছিল তাদের।  

শনিবার বিকেলে রংপুর র‌্যাব-১৩ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল এন্ড  মিডিয়া উইং ঢাকার মুখপাত্র  কমান্ডর খন্দকার আল মঈন। শনিবার সকালে নীলফামারী সদর উপজেলার সোনা রায় ইউনিয়নের মাঝাপাড়া এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। 

গ্রেফতারকৃতরা হল, নীলফামারীর মুশরত কুখাপাড়া এলাকারমৃত মকবুল হোসেনর পুত্র রংপুর অঞ্চলের জেএমবি’র সামরিক শাখার প্রধান অহিদুল ইসলাম ওরফে আহিদ ওরফে পলাশ।  তার অন্যতম সহযোগী একই জেলার পশ্চিম কুচিয়ামোড়পাঠানপাড়া এলাকার ওয়াজুদ্দিন মাসুদের ছেলে ওয়াহেদ আলী ওরফে আব্দুর রহমান (৩০) একই জেলার দক্ষিন বালাপাড়া এলাকার তছলিম উদ্দিনের ছেলে আব্দুল্লাহ আল মামুন ওরফে সুজা (২৬) উত্তর মুশরত কুখাপাড়া এলাকার মৃত মকবুল হোসেন ছেলে মোঃ জাহিদুল ইসলাম  ওরফে জাহিদ ওরফে জোবায়ের (২৭) সোনারাই কাচারিপাড়া এলাকার মৃত রজব আলীর ছেলে মোঃ নুর আমিন ওরফে সবুজ(২৮)।  
এসময় তাদের কাছ থেকেবোমা তৈরীর সরঞ্জাম  ও ব্যবহৃত রাসায়নি দ্রব্য, একটি পিস্তল, একটি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলিসহ বোমা তৈরীর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পদক্ষেপ নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর