৫ ডিসেম্বর, ২০২১ ১৮:২৩

কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কৃষকদের মাঝে
বিনামূল্যে সার, বীজ বিতরণ

বগুড়ার শেরপুরে বোরো মৌসুমে ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রায় দুই হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়েছে।  রবিবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে এই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে সভাপতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম। 

এতে প্রধান অতিথি হিসেবে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু উপস্থিত থেকে এক হাজার সাতশ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের হাতে বোরো উফশী ধানের বীজ-সার এবং হাইব্রিড বীজ তুলে দেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কষি কর্মকর্তা মোছা. জান্নাতুল ফেরদৌস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার, সহসভাপতি আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ শাহজামাল সিরাজী।

এছাড়া অন্যদের মধ্যে পৌর আওয়ামীলীগের সভাপতি মকবুল হোসেন, কৃষকলীগের সভাপতি এসএম আবুল কালাম আজাদ, কৃষি অফিসের কর্মকর্তা ছামিদুল ইসলাম, মাসউদ আলম প্রমূখ বক্তব্য রাখেন।

স্থানীয় কৃষি অফিস জানায়, চলতি ২০২১-২২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো উফশী ও হাইব্রিড ধানের ফলন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে এসব সার-বীজ বিতরণ করা হয়। প্রত্যেক কৃষকদে এক বিঘা জমির জন্য পাঁচ কেজি বীজ, দশ কেজি ডিএপি ও দশ কেজি এমওপি দেওয়া হয়। এছাড়া হাইব্রিড প্রতি বিঘা জমির জন্য দুই কেজি বীজ দেওয়া হয় বলে সূত্রটি জানায়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর