৮ ডিসেম্বর, ২০২১ ২০:২৯

মেহেরপুরে ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরে ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

ইটভাটায় কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে মেহেরপুর সদর উপজেলার রাজাপুর গ্রামে আখতারু জ্জামান চঞ্চলের ইটভাটা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আখতারুজ্জামান চঞ্চল বুড়িপোতা ইউনিয়নের নবনির্বাচিত ইউপি সদস্য। আজ সন্ধ্যার আগে মেহেরপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদের নির্দেশে ইটভাটাটি গুঁড়িয়ে দেওয়ে হয়েছে।অভিযান চলাকালে মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা পানি ছিটিয়ে পুড়ানো ইটসহ কাঁচা ইট নষ্ট করে দেয়া হয়। এ সময় সেখানে গ্রামের শত শত সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেন।

ইটভাটার মালিখ আখতারুজ্জামান চঞ্চল বলেন, আমি ভাটা ভাঙ্গার বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজস্ট্রেটকে প্রশ্ন করলে তিনি বলেন উপরের নির্দেশ আছে। তাই ভাটা ভাঙ্গা হচ্ছে। আপনি জেলা প্রশাসকের অফিসে যোগাযোগ করেন। তিনি আরও বলেন, একদিন পূর্বে কেবল ভাটায় ইট পোড়ানোর কাজ শুরু হয়েছে। তারপরেই কোন কিছু না জানিয়েই আমার ভাটাটি গুঁড়িয়ে দেওয়া হল। কি কারণে কার নির্দেশে আমার ভাটা গুঁড়িয়ে দেয়া হলো সেটা আমি কিছুই বুঝতে পারছি না। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ সাংবাদিকদের বলেন, এ বিষয়ে কোন কথা বলব না।

ইটভাটা মালিক সমিতির সভাপতি গোলাম রসুল বলেন, রবিবার আমরা সাংবাদিকদের সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে বসব। সেখানেই যা বলার বলব। 

ঘটনার পর মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও ইটভাটা সমিতির সভাপতি গোলাম রসুল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়ারুল ইসলাম, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনসহ নেতৃবৃন্দ ইটভাটা পরিদর্শন করেছেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর