১৪ জানুয়ারি, ২০২২ ২১:৫৮

সোনারগাঁয়ে ডাকাত সন্দেহে ৩ জনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁয়ে ডাকাত সন্দেহে ৩ জনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ইলমদীবাগ এলাকায় তিনজনকে 'ডাকাত' আখ্যা দিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে এলাকাবাসী। শুক্রবার বিকালে এশিয়ান হাইওয়ে সড়কের বস্তল এলাকায় বিক্ষোভ করেন তারা। 

এ সময় বিক্ষোভকারীরা এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। খবর পেয়ে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু সাইদ সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে সড়ক থেকে সরে যান বিক্ষোভকারীরা। তাদের দাবি, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিতে হবে এবং সঠিক বিচার করতে হবে। 

এলাকাবাসী জানায়, সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকার সিরাজুল ইসলামের ছেলে মফিজুল ইসলাম ও হাবিবুর রহমানের ছেলে জহিরুল ইসলাম আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের ইলমদী এলাকায় কারখানার শ্রমিক নিয়ে আসার জন্য বৃহস্পতিবার ভোরে বাসা থেকে লেগুনা নিয়ে বের হন। পরে স্বজনরা খবর পান তাদের 'ডাকাত আখ্যা দিয়ে পিটিয়ে হত্যা' করা হয়েছে।

ছেলে হত্যার বিচার চাইতে এসে নিহত জহিরুল ইসলামের বাবা হাবিবুর রহমান কান্নাজড়িত কণ্ঠে বলেন, 'আমার ছেলে ভোর ৪টায় গাড়ি নিয়ে বের হওয়ার পর আর বাড়ি ফেরেনি। পরে জানতে পারি তাকে ইলমদী এলাকায় মিথ্যা অপবাদ দিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি করছি৷'

নিহত মফিজুলের আত্মীয় আসাদ মিয়া বলেন, 'দুইজন যুবককে অপহরণের পর মিথ্যা অপবাদ দিয়ে হত্যা করা হয়েছে। এ অঞ্চলে তাদের কোনো খারাপ রেকর্ড নেই। বিষয়টি সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিচারের দাবি করছি।' 

নিহত নবী হোসেনের বাবা মোসলেম মিয়ার অভিযোগ, আড়াইহাজার এলাকার মফিজের সঙ্গে শত্রুতার কারণে তিনজনকে ডাকাত বলে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ সঠিক তদন্ত করলেই বিষয়টি বেড়িয়ে আসবে। 

তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু সাইদ বলেন, আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসল রহস্য উদঘাটন করা হবে।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান বলেন, ইলুমদী এলাকায় ডাকাত সন্দেহে তিনজনকে হত্যা করে রাস্তার পাশে ফেলে রাখা হয়েছিল। পুলিশ লাশ তিনটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। ঘটনাটি সঠিক তদন্তের মাধ্যমে আসল ঘটনা উদঘাটন করা হবে।

প্রসঙ্গত পুলিশ সূত্রে জানা যায়, গতকাল ভোরে গার্মেন্টস শ্রমিকদের বহনকারী একটি বাসে ডাকাতির চেষ্টাকালে তাদের আটক করে স্থানীয়রা। পরে তাদের পিটিয়ে হত্যা করা হয়। খবর পেয়ে সকাল ৯টায় আড়াইহাজার থানার পুলিশ নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে। নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলে এবং আরেকজনের হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর