শিরোনাম
২৬ জানুয়ারি, ২০২২ ১৭:১৩

বরগুনায় ৫ কিশোরকে ৫ বছর করে কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি

বরগুনায় ৫ কিশোরকে ৫ বছর করে কারাদণ্ড

বরগুনায় এক স্কুলছাত্রীর ছবির সঙ্গে একটি আপত্তিকর ছবি যুক্ত করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগ প্রমাণিত হওয়ায় পর্নোগ্রাফি আইনে ৫ জন কিশোরকে প্রত্যেককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক মো: হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হল, বরগুনা জেলার তালতলী উপজেলার বেহালা গ্রামের হারুন মিস্ত্রীর ছেলে মহিউদ্দিন(১৫) ফিরোজ মিস্ত্রীর ছেলে রিয়াজ (১৬) বাবুলের ছেলে বিপ্লব (১৬) কেশবের ছেলে অভিজাত কানাই (১৬) ও মোখলেছ খানের ছেলে বেল্লাল (১৬)। দণ্ডিত কিশোরা এসময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

জানা যায়, একই উপজেলার সুনিল বিশ্বাসের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ওই আসামিরা পথে ঘাটে উত্যক্ত করত। মেয়েটি প্রতিবাদ করলে আসামি বিপ্লব কৌশলে স্কুলছাত্রীর ছবি তুলে নেয়। পরে স্কুলছাত্রীর ছবির সঙ্গে অপর একটি আপত্তিকর ছবি যুক্ত করে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধমে প্রচার করে। বাদী দেখতে পেয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারী তালতলী থানায় মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা মো: নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। আসামি পক্ষের আইনজীবী মো: নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপীল করব। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, কিশোর হলেও এখন তারা বয়স্ক। কিশোররা জঘন্যতম অপরাধের সঙ্গে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর