২৮ জানুয়ারি, ২০২২ ২২:০৮

টেকনাফে আতশবাজির আগুনে তিন বসত-বাড়ি ভস্মীভূত

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে আতশবাজির আগুনে তিন বসত-বাড়ি ভস্মীভূত

কক্সবাজারের টেকনাফে একটি বাগদান অনুষ্ঠানের আতশবাজির আগুনে তিনটি বসত-বাড়ি পুড়ে গেছে।

শুক্রবার বিকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার উত্তর রোজারঘোণা এলাকায় এ ঘটনা ঘটে।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান, উত্তর রোজারঘোণার বাসিন্দা রাহমত করিমের বাগদান অনুষ্ঠানের আতশবাজি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে স্থানীয় আব্দুস শুক্কুরের ছেলে ছৈয়দ করিম, শাহ আলমের ছেলে আকতার হোসেন ও প্রয়াত আমির হোসেনের ছেলে আব্দুস শুক্কুরের বসতঘর ভস্মীভূত হয়েছে। আগুনে ১৫-২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্তরা জানান, বিকালে আবদুস শুক্কুরের ছেলে রাহমত করিমের বাগদান অনুষ্ঠান চলছিল। এই সময় আতশবাজি পোড়ানোর সময় আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে টিনশেড বাঁশের বেড়া ও সেমিপাকা ছাউনির তিনটি বসতঘরে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। টেকনাফ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও তিনটি ঘরের প্রয়োজনীয় আসবাবপত্র ও খাবারসহ  যাবতীয় জিনিসপত্র বের করা সম্ভব হয়নি।

স্থানীয় বাসিন্দা নুর মোহাম্মদ বলেন, এই ধরনের আতশবাজি বন্ধ না করা হলে এভাবে আগুনের প্রতিবেশী গরীব মানুষের বসতঘর পুড়ে নিঃস্ব হয়ে যায়। স্থানীয় প্রশাসনের উচিৎ এসব আতশবাজি বন্ধে খুবই দ্রুত ব্যবস্থা নেওয়া। 

হ্নীলা ইউপির ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বশির আহমদ বলেন, বাগদান অনুষ্ঠানের আতশবাজি থেকে তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত এ তিনটি পরিবারের লোকজন খোলা জায়গায় বসবাস করছেন। সরকারিভাবে সহযোগিতার জন্য স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর