শিরোনাম
১৬ এপ্রিল, ২০২২ ১৪:৪১

'খালেদা জিয়া নিজে বিধবা হয়েও কোন বিধবাকে ভাতা দেয়নি'

দিনাজপুর প্রতিনিধি

'খালেদা জিয়া নিজে বিধবা হয়েও কোন বিধবাকে ভাতা দেয়নি'

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উদ্যোক্তারা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে উল্লেখ করে বলেন, 'চাকরির পেছনে না ছুটে নিজেরা উদ্যোক্তা হও' প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কথাটি আজ স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। বেকার জীবন থেকে রক্ষা পেতে নারী-পুরুষ সকলেই এখন নিজেরাই উদ্যোক্তা হয়ে স্বাবলম্বী হচ্ছে এবং দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।

তিনি বলেন, রাস্তা-ঘাট, ব্রিজ কালভার্ট, বিদ্যুত, স্বাস্থ্য, শিক্ষা ও ক্রীড়ার ব্যাপক উন্নয়ন হয়েছে। সকল ধরনের ভাতা দেয়া হচ্ছে। খালেদা জিয়া নিজে বিধবা হয়েও কোন বিধবাকে ভাতা দেয়নি। শুধু বিধবা নয়, সকল ধরনের ভাতা থেকে বঞ্চিত করেছে অসহায় ও দরিদ্র মানুষদের। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নারীরা স্বাবলম্বী হয়েছে। বিধবা, মাতৃত্বকালীন, স্বামী পরিত্যাক্তা, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধীসহ সকল ধরনের ভাতা দিয়ে আসছেন। শেখ হাসিনার অঙ্গিকার প্রত্যেকটা গ্রামকে শহরে পরিণত করা। তা সফলও মিলছে। দেশে কোন গৃহহীন থাকবে না। খুঁজে খুঁজে বের করে তাদের বাড়ি দেয়া হবে। 

শনিবার জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয়ের আয়োজনে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত মহিলাদের আত্মকর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণ কার্যক্রমের আওতায় নারী উদ্যোক্তাদের মাঝে ঋণের চেক বিতরণ, ১ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর সদর উপজেলার আস্করপুর ইউনিয়নে মুরারীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন, ১ কোটি ৩ লাখ ব্যয়ে আউলিয়াপুর ইউনিয়নে দক্ষিণ ঘুঘুডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন ও ৭৭লাখ টাকা ব্যয়ে চেরাডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পৃথক পৃথক অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, সদর উপজেলা ইঞ্জিনিয়ার মোঃ ফয়সাল, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, আউলিয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোর্শেদ আলী খান, জেলা পরিষদের সদস্য ফসাল হাবিব সুমন, আউলিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক জাকারিয়া, মহিলা বিষয়ক অধিদপ্তরের ডে-কেয়ার অফিসার রেজভিন শারমিনাজ ইসলাম প্রমুখ। এ ছাড়াও আওয়ামী লীগের অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর