১৫ জুন, ২০২২ ১৩:৩০

সাগরপাড়ে দুই ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চলছে ভোট

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

সাগরপাড়ে দুই ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে চলছে ভোট

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে চলছে পটুয়াখালীর কলাপাড়ায় সাগর পাড়ে দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার ধুলাসর ও লতাচাপলী ইউনিয়নে সকাল ৮ টায় ইভিএম এর মাধ্যমে শুরু হয় ভোটগ্রহণ। কেউ ভোট দিচ্ছেন, কেউ ভোট দিয়ে বাড়ি ফিরছেন।আবার কেউ কেউ পরিবারের বয়োবৃদ্ধকে নিয়ে ভোট কেন্দ্রে যাচ্ছেন। এমন দৃশ্যই  প্রতিটা ভোট কেন্দ্রের। 

তবে সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে প্রখর রোদ ও প্রচণ্ড গরমের মধ্যেও নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। লতাচাপলী ইউনিয়নের কলাউপাড়া গ্রামের ৭০ বছরের বৃদ্ধ মো. মতিউর রহমান বলেন, এই প্রথমবারের মতো মেশিনের ভোট দিয়েছি। খুব সহজ। টিপ দিলেই ভোট হয়ে যায়। একই ইউনিয়নের মাইডভাঙা গ্রামে ৯০ বছরের বৃদ্ধ আব্দুল মান্নান তিনি আল মামুন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন। তিনি বলেন, আগে টিপ দিয়ে ভোট দিয়েছি। এখন আর হাতে কালি লাগানো লাগেনি। তবে ইভিএম এর মাধ্যমে অল্প সময়ের মধ্যে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি।

এ ভোট গ্রহন চলবে একটানা বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লতাচাপলী ইউনিয়নে মোট ভাটার ১৭৭০৮ জন। এর মধ্যে পুরুষ ৯১১৯ ও নারী ৮৫৮৯ জন ভোটার রয়েছে। এর বিপরীতে ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ধুলাসার ইউনিয়নে ১৪০৩৬ জন মোট ভোটার। এর মধ্যে পুরুষ ৭০৫১ ও নারী ৬৯৮৫ জন ভোটার রয়েছে। এর বিপরিতে এক নারী চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়া ওই দুই ইউনিয়নের সদস্য পদে একাধিক প্রার্থী রয়েছে। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে এ দুটি ইউনিয়নের ভোট গ্রহণ চলছে। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের ভ্রাম্যমাণ টিম সহ র‌্যাব ও বিজিবি সদস্যদের টহল। আশাকরি শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন সম্পন্ন হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর