২৮ জুন, ২০২২ ১৬:৫৩

ফুলবাড়ী পৌরসভার বাজেট ঘোষণা

দিনাজপুর প্রতিনিধি


ফুলবাড়ী পৌরসভার
বাজেট ঘোষণা

নতুন করারোপ ছাড়াই দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার উন্নয়ন রূপকল্পে ১৯১ কোটি ৭৭ লাখ ৬৮ হাজার ৩২৯ টাকা বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র মাহমুদ আলম লিটন। মঙ্গলবার সকাল ১১টায় ফুলবাড়ী পৌরসভার হলরুমে ২০২২-২০২৩ অর্থ বছরের প্রস্তাবিত উন্নয়ন বাজেট ঘোষনা করা হয়।

এ ব্যাপারে পৌর মেয়র মাহমুদ আলম লিটন বলেন, বর্তমান জীবন-যাত্রার মান উন্নয়নের দিকে লক্ষ্য রেখে ২০২২-২০২৩ অর্থ বছরের উন্নয়ন রুপকল্পে ১৯১ কোটি ৭৭ লাখ ৬৮ হাজার ৩২৯টাকা বাজেটের মধ্যে নিজেস্ব রাজস্ব খাতে ৭ কোটি ৫২ লাখ ৬৮ হাজার ৩২৯ টাকা ও  উন্নয়ন খাতে ১৮৪কোটি ২৫লাখ টাকার বাজেট ঘোষনা করা হয়।

তিনি বলেন, নতুন কোন কর আরোপ ছাড়াই এ বাজেটে রাস্তাঘাট, ড্রেন, পানি ও বিদ্যুৎ লাইন, পৌর পার্ক, পৌর মার্কেটসহ নগর উন্নয়নে গুরুত্বপ‚র্ণ অবকাঠামো নির্মাণ ও নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই বাজেট করা হয়েছে। পৌরবাসীর সার্বিক সহযোগীতায় ফুলবাড়ী পৌরসভাকে তিনি একটি যুগোপযোগি মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলায় প্রত্যয় ব্যক্ত করেন।

বাজেট ঘোষনাকালে ফুলবাড়ী পৌর মেয়র আলহাজ্ব মাহমুদুল আলম লিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আলী মিরু, পৌর নির্বাহী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী লিমন, পৌর কাউন্সিলর সৈয়দ সামিউল ইসলাম সোহেল, আব্দুল জব্বার মাসুদ, আব্দুল মজিদ, পৌর হিসাবরক্ষণ কর্মকর্তা মোছাঃ জিয়াবুন নেছা প্রমুখ।
এছাড়াও বাজেট ঘোষনা অনুষ্ঠানে বিভিন্ন পেশাজিবী সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর