১ জুলাই, ২০২২ ১২:৫২

টেকনাফে পাচারকালে বিপুল পরিমাণ বার্মিজ চোরাই পণ্যসহ আটক ৩, ট্রাক জব্দ

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে পাচারকালে বিপুল পরিমাণ বার্মিজ চোরাই পণ্যসহ আটক ৩, ট্রাক জব্দ

কক্সবাজারের টেকনাফে রাজস্ব ফাঁকি দিয়ে পাচারকালে ৭১ লাখ ৬৯ হাজার টাকার বার্মিজ বিভিন্ন চোরাই পণ্যসহ ৩ ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি।

বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যায় উপজেলার হোয়াইক্যং বিজিবির সড়ক তল্লাশি চৌকিতে এসব পণ্যসহ তাদের আটক করা হয়েছে। 

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, টেকনাফ থেকে কক্সবাজার অভিমুখে ছেড়ে আসা (সিলেট-ট-১১-০১৮৭) একটি ট্রাক হোয়াইক্যং সড়ক তল্লাশি চৌকিতে পৌঁছালে চালক ও আরোহীদের আচরণে সন্দেহ হয়। এসময় গাড়িতে বহনকৃত পণ্যের কাগজপত্র যাচাই করে রাজস্ব ফাঁকি দিয়ে পাচারের দায়ে ৭১ লাখ ৬৯ হাজার টাকা মূল্যমানের ৫৬৬ প্যাকেট কফি, ৩৬১সেট থামি, বেবী সেট ৯০ পিস, ২ বস্তা তেতুল আঁচার, ৫৪ মন সুপারি, ১৫ বস্তা নুডলস, ১০৫ মন শুটকি, ৫০ বস্তা লাপাচু জব্দ করা হয়। এসময় পাচার কাজে ব্যবহৃত ৫০ লাখ টাকা মূল্যমানের গাড়িটিও জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার সাবরাং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের নয়াপাড়ার আব্দু সালামের ছেলে ইয়াছিন আরাফাত (২৮), হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জাদিমুড়ার আবু শামার ছেলে নুরুল আলম (৫৫), বান্দরবান, নাইক্ষ্যংছড়ি থানার পূর্ব বাইশারী এলাকার মৃত এখলাছ মিয়ার ছেলে মো. আব্দুল্লাহ (২৮)।

তিনি আরো জানান, আইনী প্রক্রিয়া শেষে আটককৃতদের টেকনাফ মডেল থানায় এবং জব্দকৃত গাড়ি ও চোরাই পণ্য গুলো টেকনাফ শুল্ক স্টেশনে জমা দেয়া হবে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর