১৯ জুলাই, ২০২২ ২০:০৫

তৃতীয় দফায় বগুড়ায় ৩৫৪ পরিবার পাবে গৃহ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

তৃতীয় দফায় বগুড়ায় ৩৫৪ পরিবার পাবে গৃহ

বগুড়া জেলাকে আগামী ডিসেম্বরের মধ্যে গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষণা করা হবে। সে লক্ষ্য অর্জনে ২১ জুলাই জেলার দুপচাঁচিয়া ও নন্দীগ্রাম উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণার প্রস্তুতি চলছে। তৃতীয় দফায় প্রধানমন্ত্রী উপহারের গৃহদান সম্পর্কিত একপ্রেস ব্রিফিং এ এসব কথা জানান বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জল কুমার ঘোষ। 

মঙ্গলবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  এসব তথ্য জানান তিনি। এ সময় উজ্জল কুমার বলেন, আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ভিডিও কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে বগুড়া জেলার ১০ উপজেলার  ৩৫৪ পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করবেন। এর মধ্য দিয়ে দুপচাঁচিয়া ও নন্দীগ্রাম উপজেলা গৃহহীন মুক্ত হবে। ৩৫৪টি ঘরের মধ্যে আদমদীঘিতে  ৩০টি, সদরে ৩৫, দুপচাঁচিয়ায় ১০, কাহালুতে ১২, নন্দীগ্রামে ৪০, সারিয়াকান্দিতে ১১৫, শাজাহানপুরে ৩৫, শেরপুরে ৪৫, শিবগঞ্জে ৬ ও সোনাতলায় ২৬টি গৃহ রয়েছে।  এর আগে তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৯৩০ পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এ নিয়ে জেলায় ৩৫৯৩টি গৃহ নির্মাণ করেছে সরকার।  

অতিরিক্ত জেলা প্রশাসক উজ্জল কুমার জানান, জেলায় এখনও ৪৮২ টি গৃহহীন পরিবারের তালিকা রয়েছে। এর মধ্যে শেরপুরে সবচেয়ে বেশি ১৩০টি পরিবার। এই পরিবারদের চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই গৃহের ব্যবস্থা করা হবে। এতে পুরো জেলা গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর