২ আগস্ট, ২০২২ ১৮:২৩

জেলের জালে ধরা পড়ল ৬০ কেজির সামুদ্রিক শোল

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

জেলের জালে ধরা পড়ল ৬০ কেজির সামুদ্রিক শোল

জেলের জালে ধরা পড়ল ৬০ কেজির সামুদ্রিক শোল

বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়েছে ৬০ কেজি ওজনের একটি সামুদ্রিক শোল মাছ। মঙ্গলবার সকালে ১০ ফুট দৈর্ঘ্য এবং দেড় ফুট প্রস্থের শোল মাছটি মৎস্যবন্দর আলীপুর আড়ত ঘাটে নিয়ে আসে জেলেরা। পরে মৎস্য ব্যবসায়ী মো. আব্দুর রহিম খান মাছটি ২০ হাজার টাকায় ক্রয় করে ঢাকায় পাঠিয়ে দিয়েছেন।

মাছটি এক নজর দেখতে আড়তে ভিড় করে অসংখ্য মানুষ। তবে অনেকেরই মন্তব্য, শোল মাছ এত বড় হয়, তা আগে কখনো দেখিনি। সাগরের শোল সুস্বাদু এবং উপকারী মাছ। এটি দেখতে দেশী শোল মাছের মতই। যারা এ মাছ সম্পর্কে জানেন, তারাই এ মাছ ক্রয়ে আগ্রহ প্রকাশ করেন বলে মৎস্য ব্যবসায়ীরা জানান।

স্থানীয় ও মৎস্য ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, বঙ্গোপসাগরের সোনর চর পয়েন্টে বাশখালির হাছানুল মাঝি নামে এক জেলের জালে তিন দিন আগে এ মাছটি ধরা পড়ে। মাছটির ওজন বেশি হওয়ায় জাল থেকে ট্রলারে তুলতে অনেক বেগ পেতে হয়েছে। সোমবার পর্যন্ত মাছটি জীবিত ছিল বলে ট্রলার মাঝি হাসানুল জানান।

মৎস্য বন্দর ব্যবসায়ী মো. আব্দুর রহিম খান বলেন, এর আগেও জেলেদের জালে শোল মাছ ধরা পড়েছে। তবে এত বড় ছিল না। মাছটি ঢাকার বাজারে পাঠানো হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সাগরে শোল মাছ পাওয়া যায়। তবে এত বড় আকারের সাধারণত দেখা যায় না। এ মাছগুলো গভীর সমুদ্রে বিচরণ করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর