৭ আগস্ট, ২০২২ ১৭:৩৬

হাত-পা বেঁধে নির্যাতন চালিয়ে স্ত্রীর মাথা ন্যাড়া করে দিলো স্বামী

দিনাজপুর প্রতিনিধি

হাত-পা বেঁধে নির্যাতন চালিয়ে স্ত্রীর মাথা ন্যাড়া করে দিলো স্বামী

দিনাজপুরের বিরল উপজেলায় রেশমা খাতুন নামে এক গৃহবধূকে যৌতুকের জন্য হাত-পা বেঁধে নির্যাতন চালিয়ে মাথা ন্যাড়া করে দেওয়ার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় রবিবার স্বামী মজিবর রহমানকে আটক করেছে পুলিশ।

শনিবার দিবাগত রাতে উপজেলার রাণীপুকুর ইউপি’র কাজিপাড়া বিলাই মারি গ্রামে এই বর্বরোচিত নির্যাতনের ঘটনা ঘটে।

জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার বালাসীঘাট মধ্য বাগুড়িয়া গ্রামের মৃত আছমত আলীর কন্যা রেশমা খাতুনের (২৫) সাথে বিরল উপজেলার বিলাই মারি গ্রামের হাসিম আলীর ছেলে মজিবর রহমানের (২৮) প্রায় ৮ বছর আগে বিয়ে হয়। তাদের একটি ৬ বছর বয়সী কন্যা সন্তানও রয়েছে।

গৃহবধূ রেশমা খাতুন সাংবাদিকদের জানান, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্বামী মজিবর স্ত্রী রেশমা খাতুনের উপর নির্যাতন চালাতেন। শনিবার দিবাগত রাতে আবারও স্ত্রী রেশমাকে যৌতুকের জন্য চাপ দিলে ঝগড়া বাধে। এসময় রাত ১টার দিকে স্বামী মজিবর রহমান রেশমাকে খাটের উপর বেঁধে ফেলে। এরপর রেশমার উপর শুরু করে বিভিন্ন শারীরিক নির্যাতন।

একপর্যায়ে রেশমার মাথার অর্ধেক অংশের চুল ন্যাড়া করে দেয় মজিবর। নির্যাতন চলে ভোর রাত চারটা পর্যন্ত। রেশমার চিৎকারে আশপাশের মানুষ ছুটে এসে তাকে উদ্ধার করে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিনি বর্তমানে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল ইসলাম জানান, আমি খবর পাওয়ার সাথে সাথে হাসপাতালে অফিসার ও ফোর্স পাঠিয়ে নির্যাতনের শিকার রেশামা খাতুনের খোঁজ-খবর নিয়েছি। রবিবার এ অভিযোগে তার স্বামী মজিবর রহমানকে আটক করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর