৯ আগস্ট, ২০২২ ১৩:৩৫

লঞ্চের সাথে সংঘর্ষ: ডুবন্ত বাল্কহেড থেকে এক শ্রমিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

লঞ্চের সাথে সংঘর্ষ: ডুবন্ত বাল্কহেড থেকে এক শ্রমিকের মরদেহ উদ্ধার

বরিশালের উজিরপুর-বানারীপাড়ার সীমান্তবর্তী সন্ধ্যা নদীতে লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া বাল্কহেডের মধ্য থেকে নিখোঁজ শ্রমিক কালামের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এখনও নিখোঁজ একজন। সংঘর্ষে লঞ্চের ছিদ্র হওয়া তলা সাময়িক মেরামত করে আজ সকালে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে এমভি মর্নিংসান-৯। উজিরপুর থানার ওসি মো. মমিন উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন। 

পিরোজপুরের ভান্ডারিয়া থেকে ঢাকা যাওয়ার পথে গতকাল সোমবার মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উজিরপুর-বানারীপাড়া উপজেলার সীমান্তবর্তী ডাবেরকূল এলাকায় সন্ধ্যা নদীতে এমভি মর্নিংসান-৯ লঞ্চের সাথে মুখোমুখি সংঘর্ষে বালুবাহী একটি বাল্কহেড ডুবে যায়। নিখোঁজ হয় বাল্কহেডের দুই শ্রমিক কালাম ও মিলন। সংঘর্ষে লঞ্চের সামনের দিকের ডানপাশে পানির স্তরের কিছুটা উপরে ছিদ্র হয়। এ কারণে স্থানীয় প্রশাসন রাতে ওই লঞ্চের যাত্রা স্থগিত করে। লঞ্চে থাকা আশপাশের বিভিন্ন উপজেলার যাত্রীরা গন্তব্যে চলে যায়। এরপর প্রায় একশ’ যাত্রী লঞ্চে অবস্থান করে। 

উজিরপুর থানার ওসি মো. মমিন উদ্দিন জানান, রাতে তলা সাময়িক মেরামত করে আজ (মঙ্গলবার) ভোরে প্রায় একশ’ যাত্রী নিয়ে এমভি মর্নিংসান-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। ডুবে যাওয়া বাল্কহেডের সন্ধান মিলেছে উজিরপুরের সীমান্তবর্তী বানারীপাড়ার সন্ধ্যা নদীতে। ওই বাল্কহেডের ভেতর থেকে নিখোঁজ দুই শ্যমিকের একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অপরজন মিলনের সন্ধানে তল্লাশী চলছে। বাল্কহেডটি উদ্ধারের চেষ্ট চলছে বলে তিনি জানান। 

বিডি প্রতিদিন/নাজমুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর